২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্ষতিপূরণ দাবি ॥ পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাসচাপায় নিহত পোশাক শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে রাজধানীর কমলাপুর রেল স্টেশনের কাছে ব্যস্ত দুই রাস্তা আটকে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা। এতে আশপাশের সড়কগুলোয় চাপ বেড়েছে। কমলাপুর, মতিঝিল, আরামবাগ এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

মঙ্গলবার সকাল ৯টা থেকে এই অবরোধের কারণে কমলাপুর রেল স্টেশনের কাছে ‘চাররাস্তার মোড়’ এবং মতিঝিলের নটরডেম কলেজের সামনে ‘টয়েনবি সার্কুলার রোড’ দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

সোমবার রাত পৌনে ৯টার দিকে কমলাপুর রেল স্টেশনের কাছে চাররাস্তার মোড়ে বলাকা ট্রান্সপোর্টের একটি বাসের চাপায় আনুমানিক ৩০ বছর বয়সী এক পোশাক শ্রমিক নিহত হন, আহত হন অন্তত চারজন। ঘটনার পরপরই চালকসহ বাসটি আটক করা হয়।

নিহত তরুণী কমলাপুরের পলিন গার্মেন্টসে কাজ করতেন। সহকর্মী নিহতের খবর পেয়ে রাতেই ওই কারখানার শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। এতে রাতেও ওই এলাকায় কিছু সময় যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। সকালে ফের রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় শ্রমিকরা।

শ্রমিকরা ক্ষতিপূরণের দাবিতে রাস্তায় নেমেছে বলে জানান মতিঝিল থানার এসআই খোদা নেওয়াজ। তিনি বলেন, বিভিন্ন পোশাক কারখানার কয়েকশ শ্রমিক বিক্ষোভ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা গার্মেন্ট কর্তৃপক্ষের সঙ্গে মধ্যস্থতার চেষ্টা করছি।