২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারী সমাজের উন্নয়নে বিত্তশালীদেরকে এগিয়ে আসার আহ্বান

স্টাফ রিপোর্টার ॥ অসহায় নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য সরকারের পাশাপাশি বিত্তশালীদেরকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি। মঙ্গলবার বেগম রোকেয়া দিবসের বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, নারী শিক্ষা বিস্তার এবং নারী অধিকার প্রতিষ্ঠা, সমাজে দরিদ্র ও অসহায় নারীদের পাশে সকল স্তুরের মানুষকে এগিয়ে আসতে হবে। তাহলে নারীদের অর্থনৈতিক মুক্তি আসবে। তিনি বলেন, ‘নারী শিক্ষার প্রসার ছাড়া নারী সমাজের মুক্তি নাই এবং সমাজের কোনও আশা নাই’ এই মূলমন্ত্রে বিশ্বাসী থেকে সমাজের প্রবল বাধা উপেক্ষা করে নিগৃহীত নারী সমাজের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলন চালিয়ে যান বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন।

বেগম রোকেয়ার প্রদর্শিত পথ বেয়ে আজ দেশে নারী শিক্ষার বিপ্লব ঘটেছে, বেড়েছে নারীর ক্ষমতায়ন। বেগম রোকেয়া স্বপ্ন দেখেছিলেন শিক্ষার মাধ্যমে নারীর ক্ষমতায়ন এবং সামাজিক বৈষম্য থেকে দূর করে তাদের আত্মমর্যাদা প্রতিষ্ঠা করা। তাঁর স্বপ্ন বাস্তবায়নে নতুন শতাব্দীতে নারী-পুরুষের বৈষম্যহীন শান্তিপূর্ণ সহাবস্থান প্রতিষ্ঠায় সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি। আজকের এদিনে বিরোধীদলীয় নেতা প্রত্যাশা করেন, বেগম রোকেয়ার আদর্শ ও অনুপ্রেরণায় এদেশের সকল পর্যায়ে নারীর সমঅধিকার প্রতিষ্ঠাসহ নারীর ক্ষমতায়নের পথ আরও সুগম হবে।