২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জ্বালানি খাতের ৮৩ ভাগ কোম্পানির দর কমেছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার বিদ্যুৎ ও জ্বালানি খাতের বেশিরভাগ কোম্পানির শেয়ারের দরপতন হয়েছে। এই খাতে ৮৩ শতাংশ কোম্পানির শেয়ারের দরপতন হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, পুঁজিবাজারে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৮টি কোম্পানি তালিকাভুক্ত রয়েছে। এর মধ্যে ২টি কোম্পানির দর বেড়েছে, ১৫টির দর কমেছে এবং অপরিবর্তিত রয়েছে ১টির।

মঙ্গলবার বিদ্যুৎ ও জ্বালানি খাতে দরপতনের শীর্ষে রয়েছে শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড। শেয়ারটির দর ৮ টাকা ১ পয়সা বা ৫ দশমিক ৯২ শতাংশ কমেছে। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ১২৮ টাকা ৮০ পয়সা দরে। এছাড়া কোম্পানির ৪ লাখ ২৫ হাজার ৩৩৩টি শেয়ার ১ হাজার ৭৪৩ বারে লেনদেন হয়।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড ৬ টাকা ৫০ পয়সা বা দশমিক ৫৫ শতাংশ দর কমে বিদ্যুৎ ও জ্বালানি খাতে দরপতনের দ্বিতীয় স্থানে রয়েছে। এদিন শেয়ারটি সর্বশেষ ১ হাজার ১৭৬ টাকা ২০ পয়সা দরে লেনদেন হয়। কোম্পানির ৫ হাজার ৬৭৯টি শেয়ার ২০৮ বারে লেনদেন হয়। এমজেএল বাংলাদেশ লিমিটেড এ খাতে দরপতনের তৃতীয় স্থানে রয়েছে। এদিন শেয়ারটির দর কমেছে ২ টাকা ৫০ পয়সা বা ২ দশমিক ৬১ শতাংশ।