১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আউটসোর্সিংয়ে একগুচ্ছ প্রণোদনা ‍দিবে সরকার- পলক

অর্থনৈতিক রিপোর্টার ॥ আউটসোর্সিংয়ে আরও বেশি তরুণদের কর্মসংস্থান তৈরি এবং এ খাত থেকে আয় বাড়াতে ফ্রিল্যান্সারদের সহজ শর্তে ঋণ ও কম খরচে ইন্টারনেট সেবার ব্যবস্থাসহ একগুচ্ছ প্রণোদনামূলক কার্যক্রম শুরু করতে যাচ্ছে সরকার বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত ‘ফ্রিল্যান্সার মিট-২০১৫’ এ তথ্য জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আউটসোর্সিংয়ে আগামী তিন বছরে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান ব্যবস্থা করা হবে। তাই উদ্যোক্তাদেরকে এক্সেসরিজ কেনাসহ অন্যান্য ক্ষেত্রে তাদের সহজ শর্তে ঋণ দেওয়ার পরিকল্পনা আছে।

তিনি বলেন, শুধু ফ্রিল্যান্সারদের জন্য একটি বিশেষ প্যাকেজ আমরা নিয়ে আসছি, যার আওতায় প্রত্যেক নিবন্ধিত ফ্রিল্যান্সারকে একটি কার্ড দেওয়া হবে। এই প্যাকেজের আওতায় প্রত্যেক ফ্রিল্যান্সার হাই স্পিড ইন্টারনেট সেবা লো কস্টে ভোগ করতে পারবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস অ্যালায়েন্সের প্রেসিডেন্ট সান্তিয়াগো গুতিয়েরেজ, অ্যাকসেঞ্চার জাপাননের সাবেক প্রেসিডেন্ট ক্লাউডো উনো, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) এর সভাপতি শামিম আহসান, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ প্রমুখ।

অনুষ্ঠানে তিন ক্যাটাগরিতে ১৫ জন ফ্রিল্যান্সারকে পুরস্কার দেওয়া হয়েছে।