২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিজয় দিবসে রাজধানীতে শোভাযাত্রা করবে বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর বিকেলে রাজধানীতে শোভাযাত্রা করার ঘোষণা দিয়েছে বিএনপি। ওইদিন বিকেল ৩ টায় নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হবে।

মঙ্গলবার বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ কর্মসূচিটিসহ বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন।

বিজয় দিবস উপলক্ষে ড. আসাদুজ্জামান রিপন ঘোষিত বিএনপির অন্য কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ ডিসেম্বর সকালে নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয় ও চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় খালেদা জিয়ার সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও সেখান থেকে ফেরার পথে প্রয়াত: রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন এবং রাতে আলোকসজ্জিত করা। ১৮ ডিসেম্বর বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভা। আর বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো তাদের সুবিধামতো সময়ে বিজয় দিবসের কর্মসূচি পালন করবে। ১৬ ডিসেম্বর থেকে এ কর্মসূচি চলবে ১৫ দিনব্যাপী। এর আগে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা করবে বিএনপি। এ ছাড়াও ওই দিন সকালে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদা জিয়ার নেতৃত্বে দলের সর্বস্তরের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করবেন। ১০ ডিসেম্বর জাতিসংঘ ঘোষিত বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে বিএনপি একটি আলোচনা সভা করবে বলেও জানানো হয়।