১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী ঢাকায়

কূটনৈতিক রিপোর্টার ॥ যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী ব্যারোনেস ভার্মা ঢাকায় এসেছেন। মঙ্গলবার তিনি ঢাকায় পৌছেছেন। ঢাকায় আসার পর এক বার্তায় তিনি বলেছেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারে যুক্তরাজ্য অঙ্গীকারাবদ্ধ। ঢাকার যুক্তরাজ্য হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যুক্তরাজ্য বৈশ্বিক লক্ষ্যমাত্রা পূরণে কাজ করছে। একই সঙ্গে বাংলাদেশের সঙ্গেও যুক্তরাজ্য উন্নয়ন সহযোগিতা অব্যাহত রেখেছে। এই সহযোগিতার পথ প্রশস্ত করতেই যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী ব্যারোনেস ভার্মা মঙ্গলবার ঢাকায় এসেছেন। ঢাকা সফরকালে যুক্তরাজ্যের সাহায্য সংস্থা ইউকে এইডের সহায়তা প্রকল্প পরিদর্শন করবেন। এছাড়া উন্নয়ন সহযোগী সংস্থা, সুশীল সমাজ ও যুক্তরাজ্য সরকারের সহায়তা প্রকল্পের সুবিধাভোগী জনগোষ্ঠীর সঙ্গে তিনি সাক্ষাৎ করবেন।

ঢাকায় আসার পর ব্যারোনেস ভার্মা এক বার্তায় বলেছেন, বাংলাদেশে এসে আমি আনন্দিত। বিগত বছরগুলোতে বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের সম্পর্ক গভীর ও শক্তিশালী হয়েছে। এই সম্পর্ক আরো শক্তিশালী হবে তেমনটিই আমি প্রত্যাশা করি। বাংলাদেশে কয়েকদিন অবস্থানকালে এখান সাধারণ মানুষের সঙ্গে কথা বলবো। বিশেষ করে যুক্তরাজ্য সরকারের সহযোগিতায় পরিচালিত বিভিন্ন সংস্থার সুবিধাভোগী জনগণের সঙ্গে কথা বলতে চাই। বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য যুক্তরাজ্য সরকার থেকে সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।