১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফাইনালে বিজিবি বনাম পুলিশ

  • জাতীয় পুরুষ হ্যান্ডবল

স্পোর্টস রিপোর্টার ॥ শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে মঙ্গলবার ‘এক্সিম ব্যাংক জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতা’-এর সেমিফাইনালের দুটি খেলা অনুষ্ঠিত হয়। এতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮-১০ গোলে চট্টগ্রাম জেলাকে এবং বাংলাদেশ পুলিশ ৫৩-৩৮ গোলে বাংলাদেশ আনসারকে হারিয়ে ফাইনালে ওঠে। আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার খেলোয়াড় আবু কায়সার মঙ্গলবার তার খেলোয়াড়ি জীবন থেকে অবসর গ্রহণ করেন। তিনি ১৯৯২ সাল থেকে খেলোয়াড়ি জীবন শুরু করেন। দীর্ঘদিন চট্টগ্রাম জেলা দলের হয়ে জাতীয় পর্যায়ে খেলেছেন তিনি। চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন ক্লাবের হয়ে প্রথম বিভাগ ও প্রিমিয়ার লীগসহ অন্যান্য প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করেন। ১৯৯৫ সালে ঢাকায় অনুষ্ঠিত কমনওয়েলথ যুব হ্যান্ডবল প্রতিযোগিতায়ও অংশ নেন তিনি। বুধবার প্রতিযোগিতার তৃতীয় স্থান নির্ধারণী খেলাটি দুপুর দেড়টায় চট্টগ্রাম জেলা বনাম বাংলাদেশ আনসারের মধ্যে এবং ফাইনাল খেলাটি দুপুর ৩টায় বিজিবি বনাম বাংলাদেশ পুলিশের মধ্যে অনুষ্ঠিত হবে।

এএনএইচ চ্যাম্পিয়ন পুরুষ দলগতে

ফেডারেশন কাপ টিটি

স্পোর্টস রিপোর্টার ॥ ‘আড়ং ডেইরি ফেডারেশন কাপ (র‌্যাঙ্কিং) টুর্নামেন্ট’-এর পুরুষ দলগত বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে এএনএইচ। মঙ্গলবার শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে জাতীয় দলের তারকা খেলোয়াড় মানস চৌধুরী, খন্দকার মাহবুব বিল্লাহ, জাভেদ ও তুহিনের সমন্বয়ে গড়া দলটি ৩-০ সেটে বাংলাদেশ সেনাবাহিনীকে হারিয়ে শিরোপা জেতে। এর আগে পুরুষ দলগতের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ সেনাবাহিনী ৩-০ সেটে টিটি একাডেমিকে এবং দ্বিতীয় সেমিফাইনালে এএনএইচ একই ব্যবধানে পাললিক গ্রুপকে হারিয়ে ফাইনালে ওঠে। মহিলা দলগতের সেমিফাইনালে আবাহনী লিমিটেড ৩-০ সেটে ঢাকা জেলাকে এবং বাংলাদেশ সেনাবাহিনী ৩-১ সেটে ট্রাইড লাল দলকে হারিয়ে ফাইনালে ওঠে।

বাফুফের ফুটবল ফেস্টিভ্যাল আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সার্বিক তত্ত্বাবধানে গত শনিবার থেকে ঢাকায় ‘ফিফা গ্রাসরুট কোচিং কোর্স’ ফিফা ইন্সট্রাক্টর ভাইথিলিঙ্গাম সুব্রামনিয়ামের অধীনে পরিচালিত হচ্ছে। এই কোর্সের সমাপনী অনুষ্ঠান বুধবার সন্ধ্যা ৬টায় বাফুফে কনফারেন্স রুমে অনুষ্ঠিত হবে। কোর্সে দেশের ৬৪ ডিএফএয়ের মাধ্যমে বাছাইকৃত ২৭ প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। সমাপনী অনুষ্ঠান উপলক্ষে বুধবার বেলা আড়াইটায় বাফুফে আর্টিফিসিয়াল টার্ফে অনুর্ধ-৯, ১০, ১১ ও ১২ বছরের ১৫০ ক্ষুদে ফুটবলারদের নিয়ে ‘ফেস্টিভ্যাল ফুটবল’ অনুষ্ঠিত হবে।

বিজয় দিবস ভলিবলে অংশ নেবে জাতীয় দল

স্পোর্টস রিপোর্টার ॥ ১৯৭২ সালের পর থেকে নিয়মিত আয়োজিত হয়ে আসছে বিজয় দিবস ভলিবল টুর্নামেন্ট। আগামী ১৩ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন বিজয় দিবস ভলিবল টুর্নামেন্ট।’ তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে ১৫ ডিসেম্বর। সব ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএ ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু ও যুগ্ম-সম্পাদক ফজলে রাব্বি বাবুলসহ ফেডারেশনের অন্য কর্মকর্তা। এবারের এই টুর্নামেন্টে এবারই প্রথম জাতীয় দল অংশ নেবে।