১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেরপুরে ভিডিও দেখে পাকড়াও হলো দুই ধর্ষক

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৮ ডিসেম্বর ॥ জেলার ঝিনাইগাতীতে এক প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ এবং ধর্ষণের ভিডিও চিত্র মোবাইলে ছড়িয়ে দেয়ার ঘটনায় দুই ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে ভিডিও ফুটেজ দেখে ওই যুবকদের শনাক্ত করে গ্রেফতার করা হয়। এরা হচ্ছে ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা খামারপাড়া গ্রামের আবুল কুলির ছেলে ট্রলিচালক আলাউদ্দিন এবং পার্শ্ববর্তী নালিতাবাড়ী উপজেলার দোহালিয়া গ্রামের মৃত ইউছুফ আলীর ছেলে শাহীন। ওই ঘটনায় ওই প্রতিবন্ধী মেয়ের নানী বাদী হয়ে ঝিনাইগাতী থানায় গণধর্ষণ ও পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন। বুধবার রিমান্ডের আবেদনসহ আটক দুই যুবককে আদালতে সোপর্দ করা হবে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নালিতাবাড়ী উপজেলার নন্নী গ্রামের বুদ্ধিপ্রতিবন্ধী ওই কিশোরীর বাবা-মা ঢাকায় দিনমজুরের কাজ করায় সে পার্শ্ববর্তী ঝিনাইগাতী উপজেলার বড়ডুবি গ্রামের নানীর হেফাজতে ছিল। পাঁচ মাস আগে প্রতিবন্ধী কিশোরী কাউকে কিছু না বলে একা একা তার দাদীর বাড়ির দিকে রওনা হয়। পথিমধ্যে টেংরাখালি এলাকায় একা পেয়ে লম্পট আলাউদ্দিন ও শাহীনসহ ৩Ñ৪জন কিশোরীর পিছু নেয় এবং তার বুদ্ধিপ্রতিবন্ধিতার বিষয়টি টের পেয়ে ফুসলিয়ে ভাল খাবার দেয়ার প্রলোভনে পার্শ্ববর্তী নির্জন জায়গায় নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। ধর্ষকরা তাদের মোবাইলে ধর্ষণের দৃশ্য ভিডিও ধারণ করে তাকে ছেড়ে দেয়। কিছুদিন পর ওই প্রতিবন্ধী দাদীর বাড়ি থেকে তার নানীর কাছে ফিরে গেলেও ধর্ষণের ঘটনাটি চেপে যায়। এদিকে গত এক সপ্তাহ আগে মালিঝিকান্দা ও তিনানী বাজার এলাকায় বিভিন্ন যুবকের মোবাইলে ওই প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ভিডিও চিত্র ছড়িয়ে পড়ায় বিষয়টি ফাঁস হয়ে যায়। ওই প্রতিবন্ধী কিশোরীকে জিজ্ঞাসাবাদ করা হলে সে সব ঘটনা খুলে বলে। পরে বিষয়টি জেলা পুলিশকে অবহিত করা হলে সোমবার রাতে ভিডিও ফুটেজ দেখে ধর্ষকদের শনাক্ত করা হয়।

গাজীপুরে বিডি ফুডের ২৬ লক্ষাধিক টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ ডিসেম্বর ॥ গাজীপুরে বিডি ফুড লিমিটেডের ২৬ লক্ষাধিক টাকা মঙ্গলবার ছিনতাই করেছে সশস্ত্র দুর্বৃত্তরা। এ সময় ছিনতাইকারীদের হামলায় বিডি ফুডের কর্মকর্তাসহ ৪ জন আহত হয়েছে।

বিডি ফুড লিমিটেডের সহকারী ব্যবস্থাপক আব্দুল জাহের ও আহতরা জানান, বিডি ফুড কারখানার শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীদের গত মাসের বেতন ভাতা প্রদানের জন্য মঙ্গলবার দুপুরে কারখানার ক্যাশিয়ার গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকার ইসলামী ব্যাংক থেকে টাকা উত্তোলন করেন।

পরে দু’সিকিউরিটি গার্ডকে সঙ্গে নিয়ে কারখানার ক্যাশিয়ার ব্যাংক থেকে টাকা নিয়ে মাইক্রোবাসযোগে কারখানায় ফিরছিল। পথে মাস্টারবাড়ি-ভাওয়াল মির্জাপুর সড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের বাহাদুরপুর রোভারপল্লী এলাকায় পৌঁছলে সশস্ত্র ৫ দুর্বৃত্ত দু’টি মোটরসাইকেলযোগে এসে মাইক্রোবাসটির গতিরোধ করে। এ সময় দুর্বৃত্তরা পিস্তল, রড, ছুড়ি নিয়ে মাইক্রোবাসে হামলা চালায়। হামলাকারীরা মাইক্রোবাসের কাচ ভাংচুর করে এবং চালকসহ মাইক্রোবাসের চার আরোহীকে এলোপাতাড়ি মারধর করে। পরে তারা ব্যাংক থেকে উত্তোলনকৃত কারখানার ২৬ লাখ ১০ হাজার ২৭৭ টাকা ভর্তি ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।