২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোকেয়া দিবসে রংপুরে কর্মসূচি

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ আজ রোকেয়া দিবস। দিবসটি উপলক্ষে মহীয়সীর জন্মভূমি রংপুরের পায়রাবন্দে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর পাশাপাশি আয়োজন করা হয়েছে রোকেয়ামেলার। বুধবার প্রথম দিনের কর্মসূচীর মধ্যে রয়েছেÑ সকাল ৯টায় পায়রাবন্দে রোকেয়া স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসের সূচনা, ১০টায় মিলাদ মাহফিল, বেলা ১১টায় স্বেচ্ছায় রক্তদান, বিকেল চারটায় মেলা উদ্ধোধন এবং পাঁচটায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি থাকবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, মুল প্রবন্ধ পাঠ করবেন রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হুমায়ুন কবীর এবং প্রধান আলোচক হিসেবে থাকবেন অধ্যক্ষ একেএইচ ফকরুল আনাম বেঞ্জু।

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৮ ডিসেম্বর ॥ জেলার রায়পুর উপজেলার চরবংশী ইউনিয়নের চরকাচিয়া এলাকা থেকে ঢাকার বাসায় ঝিয়ের কাজের কথা বলে এক কিশোরীকে ধর্ষণের করার অভিযোগ একই এলাকার ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক শাহজালাল উদ্দিন প্রকাশ শাহজালালের বিরুদ্ধে।

লক্ষ্মীপুর সদর হাসপাতাল এলাকায় নির্যাতিত কিশোরীর বাবা মফিজ সর্দার কান্নাজড়িত কণ্ঠে জানান, ১১ দিন আগে ঢাকার তালতলায় যুবলীগ নেতার বাসায় ঝিয়ের কাজের কথা বলে আমার মেয়েকে নিয়ে যায়। ওইদিন যুবলীগ নেতা শাহজালাল লঞ্চযোগে মেয়েকে ঢাকার তালতলার ভাড়া বাসায় নিয়ে যায়। স্ত্রী চাকরি করার সুবাদে বেশির ভাগ সময় বাসায় থাকে শাহজালাল। এ সুযোগে সে মেয়েকে একা পেয়ে একাধিকবার ধর্ষণ করে। শাহজালালের স্ত্রীকে বিষয়টি জানানোর কথা বললে আমার মেয়েকে মেরে ফেলার হুমকি-ধামকি দেয়া হয়।

এদিকে মেয়ে অসুস্থ হয়ে পড়লে শনিবার রাতে তাকে ঢাকা থেকে শাহজালাল লক্ষ্মীপুরের রায়পুরের হাজিমারা এলাকায় রেখে পালিয়ে যায়। এ ঘটনায় সোমবার বিকেলে মামলা করতে রায়পুর থানায় গেলে পুলিশ ঢাকায় মামলা করার পরামর্শ দেয়া হয়। এরপর সদর হাসপাতালে নেয়া হলে পুলিশের অনুমতি ছাড়া ভর্তি করা যাবে না বলে জােিনয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষী শাহজালালকে গ্রেফতারের দাবি করেন তিনি।