১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘন কুয়াশায় ফেরি ৩ ঘণ্টা বন্ধ

  • শিমুলিয়া-কাওড়াকান্দি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি সার্ভিস ঘন কুয়াশায় তিন ঘণ্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল সোয়া ৮টায় আবার সচল হয়েছে। এ সময় ধরে দুই সহস্রাধিক যাত্রীসহ আট ফেরি পদ্মা নদীতে আটকা পড়ে। কুয়াশা কেটে যাওয়ার পর আবার ফেরি চলাচল শুরু হয়েছে।

শিমুলিয়া বিআইডব্লিউটিসির ম্যানেজার গিয়াসউদ্দিন পাটোয়ারী জানান, ভোর সোয়া ৫টায় কুয়াশার চাঁদরে ঢাকা পড়ে। এতে বিকন বাতি বা খুব কাছের কিছুও দেখা যাচ্ছিল না। তাই দুর্ঘটনা এড়াতে ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়।

প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দৈনিক জনকণ্ঠে গত ৬ ডিসেম্বর প্রকাশিত ‘চট্টগ্রামে দুটি সরকারী কলেজে অনিয়ম-আজ সড়ক অবরোধ’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সরকারী সিটি কলেজ চট্টগ্রামের অধ্যক্ষ। তিনি প্রকাশিত সংবাদটি মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন। প্রতিবাদলিপিতে ওই কলেজের ডিগ্রী পাস দ্বিতীয় ও তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় ফরম পূরণে জরিমানা ও অতিরিক্ত কোন অর্থ আদায় করা হয়নি, এমনকি কোন মানববন্ধন বা সড়ক অবরোধের ঘটনাও ঘটেনি। তিন ঘণ্টায় চার বিষয়ের নির্বাচনী পরীক্ষা নেয়া বা দুইদিনে নির্বাচনী পরীক্ষা শেষ করে দেয়ার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন।

প্রতিবেদকের বক্তব্য ॥ সংবাদটি কোন কলেজকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে প্রকাশিত হয়নি। ওয়েবসাইটে ১৫ নবেম্বরের নোটিসে নির্বাচনী পরীক্ষার তারিখ দেয়া হয়েছে ২১ থেকে ২৪ নবেম্বর। ডিগ্রী পাস দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পুরাতন সিলেবাসের নির্বাচনী রুটিনে ২২ নবেম্বর সকাল বেলা একই প্রশ্নে ২টি বিষয়ের পরীক্ষা ও ২৩ নবেম্বর সকাল ও বিকেল উভয় বেলায় দুটি প্রশ্নে চারটি বিষয়ের পরীক্ষা গ্রহণের প্রমাণ রয়েছে।

প্রকাশিত সংবাদে ওই কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন কিংবা সড়ক অবরোধ করেছে তা প্রকাশিত সংবাদের কোথাও উল্লেখ করা হয়নি। ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায় করা হয়েছে এমন কোন তথ্যও সংবাদে ছিল না।