২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রূপগঞ্জে প্রার্থীদের সঙ্গে প্রশাসনের আলোচনা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৮ ডিসেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার নির্বাচনকে সামনে রেখে মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, সাধারণ কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে স্থানীয় প্রশাসনের আইনশৃঙ্খলা বিষয়ক ও গেজেট নিয়ে আলোচনা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা মিলনায়তনেসভা হয়। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লোকমান হোসেন, উপজেলা নির্বাচন অফিসার ওমর ফারুক, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আওলাদ হোসেন প্রমুখ। মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, সাধারণ কাউন্সিলর প্রার্থীদের আচরণবিধির বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

কলাপাড়ায় আচরণ বিধি লঙ্ঘনের পাল্টা অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৮ ডিসেম্বর ॥ কলাপাড়ায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার মেয়র প্রার্থী বিপুল চন্দ্র হাওলাদারের বিরুদ্ধে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হুমায়ুন কবির রিটার্নিং অফিসারের কাছে এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগে বলা হয়েছে, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বিপুল চন্দ্র হাওলাদার গত তিন দিন ধরে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে পৌর শহরের বিভিন্ন ওয়ার্ডে সভা-সমাবেশ করছেন। প্রতিটি সভাতেই তিনি মাইক ব্যবহার করছেন। ২০-২৫টি মোটরসাইকেল নিয়ে পৌরশহরের বিভিন্ন সড়কে মহড়া দেন। যা নির্বাচনী আচরণবিধির পরিপন্থী। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য তিনি নির্বাচন কমিশনের কাছে দাবি জানান। এ ব্যাপারে রিটার্নিং অফিসার কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, এখন পর্যন্ত কোন অভিযোগ আমি পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বিপুল চন্দ্র হাওলাদার অভিযোগ অস্বীকার করে তিনি পাল্টা অভিযোগ করেন নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে বিএনপির প্রার্থী হুমায়ুন সিকদার মঙ্গলবার খেপুপাড়া মাধ্যমিক বিদ্যালয় এলাকায় শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে ভোটের প্রচার করেছেন। মূলত সুষ্ঠু পরিবেশ বিঘিœত করার পাঁয়তারার পাল্টাঅভিযোগ করলেন।