১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতে ট্রেন-গাড়ি সংঘর্ষে একই পরিবারের ১৪ জনের মৃত্যু

ভারতের ঝাড়খন্ডের রামগড়ে সোমবার রাতে একটি এক্সপ্রেস ট্রেন ও এক যাত্রীবাহী গাড়ির মধ্যে সংঘর্ষে একই পরিবারের ১৪ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে তিনজন পুরুষ, চারজন মহিলা এবং সাত শিশু রয়েছে। খবর এএফপির।

পুলিশ জানায়, সোমবার রাত ১০টার দিকে রাজরাপ্পা এলাকা থেকে পারিবারিক অনুষ্ঠান শেষে স্থানীয় রামগড় জেলার অর্মাদাগা গ্রামে ফিরছিলেন একই পরিবারের ১৪ সদস্য। ভুরখুন্ডা স্টেশনের কাছে রেলক্রসিং অতিক্রম করার সময় আচমকাই রেললাইনে আটকে যায় গাড়িটি। এ সময় রেলক্রসিংয়ে কোন গেটম্যান ছিল না। গাড়িটি লাইন পার হওয়ার আগেই এর ওপর দ্রুগতিতে এসে পড়ে হাওড়া-ভোপালগামী একটি এক্সপ্রেস ট্রেন। এটি অনেক দূর পর্যন্ত গাড়িটিকে যাত্রীসমেত টেনে নিয়ে যায়। ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে যায় গাড়ির অংশ। ঘটনাস্থলেই মারা যায় গাড়িতে থাকা সকল যাত্রী। সংঘর্ষে ছিন্নভিন্ন হয়ে যায় যাত্রীদের দেহগুলো। দুর্ঘটনার কারণে রাতে অনেকক্ষণ ওই লাইনে রেল চলাচল বন্ধ থাকে।

সিরিয়ায় মার্কিন বিমান হামলায় সাত শিশুসহ নিহত ২৬

সিরিয়ার একটি গ্রামে সোমবার মার্কিন নেতৃত্বাধীন বিমান হামলায় অন্তত ২৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। জোটের বিমান হামলায় ১৬ সিরীয় সেনা হতাহত হওয়ার পর নতুন করে বেসামরিক নাগরিক হতাহতের ঘটনাটি ঘটল। খবর এএফপির।

ইরাক ও সিরিয়ায় যেখানে নিজস্ব খেলাফত প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে জঙ্গী গ্রুপ আইএস (ইসলামিক স্টেট), সেখানে গত এক বছরেরও বেশি সময় ধরে বিমান হামলা চালিয়ে আসছে মার্কিন নেতৃত্বাধীন জোটবাহিনী। পর্যবক্ষেক গ্রুপ সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, উত্তর-পূর্বাঞ্চলীয় সিরিয়ার আল খান গ্রামে সোমবার যে বিমান হামলা চালানো হয়েছে তাতে বেসামরিক নাগরিক হতাহত হয়েছে।

গ্রুপটির রামি আবদেল রহমান বলেন, আল খান গ্রামটি আইএসের নিয়ন্ত্রণে রয়েছে, তবে তা কেবল গ্রামটির উপকণ্ঠে। ফলে নিহত সকলেই বেসামরিক নাগরিক। তিনি আরও বলেন, নিহতদের মধ্যে অন্তত সাত শিশু ও চারজন নারী রয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ অনেকেই ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে।

মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর একজন মুখপাত্র বলেন, অভিযানের বিষয়ে বিস্তারিত তথ্য তার কাছে নেই। তবে বেসামরিক নাগরিক হতাহতের বিষয়টি খতিয়ে দেখা হবে।