২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার, গ্যাস পাইপ বিস্ফোরণে দগ্ধ তিন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরা ও ধানম-িতে এক কিশোরীসহ দুই গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। হাজারীবাগে গ্যাসের পাইপ বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছে। এদিকে আজিমপুর কবরস্থান মার্কেটের সামনে পুলিশের রিক্যুইজিশন করা লেগুনার ধাক্কায় পথচারী দুই নারীসহ তিনজন আহত হয়েছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর ধানম-ির একটি বাসার রান্নাঘর থেকে অনুপা বেগম (৫৫) নামে এক গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের স্বামীর নাম চান মিয়া। গ্রামের বাড়ি পাবনা জেলার নাজিরপুরে। ধানম-ি থানার ওসি নূরে আজম জানান, সোমবার রাত সাড়ে ১১টার দিকে ধানম-ির চার নম্বর সড়কের সালাহ উদ্দিন নামের এক ব্যবসায়ীর বাসা থেকে ওই গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। তিনি জানান, অনুপা গলায় কাপড় পেঁচিয়ে রান্নাঘরের জানালার গ্রিলের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে থাকতে পারে। নিহতের গৃহকর্তার বরাত দিয়ে ওসি নুরে আজম আরও জানান, চার মাস আগে ওই গৃহকর্মী ব্যবসায়ী সালাহ উদ্দিনের বাসায় কাজ নিয়েছিল। অনুপার মানসিক সমস্যা ছিল।

এদিকে, সোমবার গভীর রাতে রাজধানীর উত্তরায় বাথরুমের গ্রিলের সঙ্গে গলায় ফাঁস দিয়ে সাথী আক্তার (১৩) নামে এক গৃহকর্মী আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ উত্তরার ১০ নম্বর সেক্টরের ৬ নম্বর রোডের ২০ নম্বর বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মঙ্গলবার সকালে ঢামেক মর্গে পাঠায়। নিহতের গ্রামের বাড়ি বগুড়া জেলার গাবতলী থানার চককুপিতে।

তিনজন দগ্ধ ॥ রাজধানীর হাজারীবাগের গজমহল এলাকায় গ্যাস পাইপলাইনে বিস্ফোরণে একটি মুদিদোকানে অগ্নিকা-ে দোকানের মালিক ফরিদ মিয়া (৩২), ওয়েল্ডিংমিস্ত্রী সাইফুল (২৮) ও রুহুল আমিন (২৫) দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। মঙ্গলবার দুপুরে গজমহল এলাকার আলী ট্রেডার্স নামে মুদিদোকানে অগ্নিকা-ের ঘটনা ঘটে। আহতরা জানান, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে দোকানে ওয়েল্ডিংয়ের কাজ করতে গেলে পাশের গ্যাসলাইনের বিস্ফোরণে ওই দোকানে আগুন লেগে যায়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢামেকের বার্ন ইউনিটে নিয়ে যান।

পুলিশের রিক্যুইজিশন করা গাড়ির ধাক্কায় তিনজন আহত ॥ মঙ্গলবার সকাল ৯টার দিকে রাজধানীর আজিমপুর কবরস্থান মার্কেটের সামনে পুলিশের রিক্যুইজিশন করা লেগুনার ধাক্কায় পথচারী দুই নারীসহ তিনজন আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। পরে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত দুই নারী হলেনÑ শেফালী বেগম (২৫) ও সুফিয়া বেগম (৩০)। আহতদের মধ্যে সুফিয়া বেগমের অবস্থা আশঙ্কাজনক।