১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পদ্মা সেতুর মূলকাজ উদ্বোধনেই কঠিন চ্যালেঞ্জ অতিক্রম হবে: ও কাদের

পদ্মা সেতুর মূলকাজ উদ্বোধনেই কঠিন চ্যালেঞ্জ অতিক্রম হবে: ও কাদের

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা বহুমুখী সেতু পকল্পের মূল সেতুর কাজ উদ্বোধনের মধ্য দিয়ে এ সরকারের কঠিন চ্যালেঞ্জটি অতিক্রম করতে যাচ্ছে। বাংলাদেশের পক্ষিন পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘ দিনের প্রত্যাশা এ সেতু। এক সময় যা ছিল বাস্তব। আগামী ১২ তারিখ এ সেতুর কাজের উদ্বোধনের মাধ্যমে স্বপ্ন এখন বাস্তবে রূপ নিতে যাচ্ছে। বুধবার সকালে প্রধান মন্ত্রীর আগমন উপলক্ষে মাওয়ায় মঞ্চ এলাকা পরিদর্শণকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন , বিশ্ব ব্যাংকসহ অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলো যখন পদ্মা সেতু প্রকল্প থেকে মুখ ফিরিয়ে নেয়, তখন এ সেতু নির্মাণ বর্তমান সরকারের কঠিন চ্যালেঞ্জ হয়ে দেখা দেয়। পদ্মায় আকাশ জুড়ে মেঘের ঘনঘনা নেমে আসে। কুয়াশার চাদরে আচ্ছান্ন হয়ে পড়ে আকাশ। সকল অন্ধকার দূর করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসির তার যোগ্য নের্তৃত্বে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ কাজ শুরু করে। এটি ছিল প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য একটি কঠিন চ্যালেঞ্জ। অবশেষে সব বাধা উপেক্ষা করে আগামী শনিবার প্রধান মন্ত্রী এ সেতুর মূল কাজের উদ্ধোধন করতে যাচ্ছে।

এ পূর্বে মন্ত্রী শ্রীনগর উপজেলার দেগাছি পদ্মা সেতু সার্ভিস এরিয়ায় সভা কক্ষে এক উচ্চ পর্যায়ের উঠক করেন। মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ-২(লৌহজং-টঙ্গীবাড়ি) আসবেন এমপি ও সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, ফজিলাতুন নেছা ইন্দিরা এমপি, পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিম, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান, এসএসএফ, র‌্যাব ও পুলিশের উর্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এ সভায় প্রধান মন্ত্রীর নিরাপত্তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।