১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাউশির ডিজি ফাহিমাসহ দুইজনকে হাইকোর্টে তলব

মাউশির ডিজি ফাহিমাসহ দুইজনকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার ॥ আদালতের আদেশ অনুসরণ না করায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনসহ সাত কর্মকর্তার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগে ব্যবস্থা নেয়া হবে না- তা জানতে চেয়েছে হাইকোর্ট। ফাহিমা খাতুন এবং অধিদপ্তরের সহকারী পরিচালক (কলেজ শাখা) হেলাল উদ্দিনকে আগামী ৫ জানুয়ারি আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে হবে।

আদালত অবমাননার অভিযোগে করা এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মিসবাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার বেঞ্চ বুধবার রুলসহ এই আদেশ দেয়। শিক্ষা সচিব, ফাহিমা খাতুন ও হেলাল উদ্দিনসহ সাত কর্মকর্তাকে আদালত অবমাননার এই রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী এআরএম কামরুজ্জামান কাকন।

আদেশের পর আইনজীবী আলতাফ হোসেন জানান, রংপুর মডেল কলেজের চার শিক্ষকসহ পাঁচজনের এমপিও বিষয়ে হাইকোর্টের স্থগিতাদেশ থাকার পরও একই বিষয়ে তাদের অধিদপ্তরের পক্ষ থেকে চিঠি দেয়া হয়। “এটি আদালত অবমাননার শামিল হওয়ায় আবেদনটি করা হয়। আদালত শিক্ষাসচিবসহ সাত জনকে রুল দিয়েছেন। সেই সঙ্গে ব্যাখ্যা জানাতে দুইজনকে তলব করেছেন।”