২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এভিয়েশন অপারেটরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নতুন কমিটি নির্বাচিত

এভিয়েশন অপারেটরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অঙঅই) ১৩ সদস্য বিশিষ্ট নতুন একটি নির্বাচিত কমিটি অদ্য সম্প্রতি তাদের দায়িত্বভার গ্রহণ করে। অঞ্জন চৌধুরী (স্কয়ার এয়ার) এবং মাসুদুর রহমান (গ্যালাক্সি এয়ারলাইন্স) পুনরায় যথাক্রমে প্রেসিডেন্ট ও সেক্রেটারি জেনারেল হিসেবে নির্বাচিত হন। নতুন কমিটির অন্য সদস্যগণ হলেন এম শওকত উল ইসলাম (ইজি ফ্লাই এক্সপ্রেস) এবং ইয়াসিন আলী (রিজেন্ট এয়ারওয়েজ) ভাইস প্রেসিডেন্ট, এটিএম নজরুল ইসলাম (এভিয়েশন বাংলাদেশ) ট্রেজারার, জেড মাহমুদ মামুন (ইমপ্রেস এভিয়েশন) জয়েন্ট সেক্রেটারি, রাকিবুল কবির (বাংলা ইন্টাঃ) অরগানাইজিং সেক্রেটারি, মোঃ হাসান মাসুদ (স্কাই ক্যাপিটাল) পাবলিকেশন সেক্রেটারি, মোস্তাফা কামাল (মেঘনা এভিয়েশন), আবদুল্লাহ আল জহির স্বপন (ব্লু ফ্লাইং একাডেমি), রুবেল আজিজ (পারটেক্স এভিয়েশন), মোহাম্মদ ইউনুস (গ্যালাক্সি ফ্লাইং একাডেমি) ও আশিষ আর চৌধুরী (জিএমজি এয়ারলাইন্স) মেম্বার হিসেবে। বিজ্ঞপ্তি

বন্দরের বে-টার্মিনাল অনুমোদনে চিটাগাং চেম্বারের কৃতজ্ঞতা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরের বহুল প্রত্যাশিত বে-টার্মিনাল প্রকল্প অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে চিটাগাং চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি। বুধবার প্রেরিত এক জরুরী পত্রে এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

চিটাগাং চেম্বার সভাপতি তাঁর পত্রে কর্ণফুলী টানেল, ঢাকা-চট্টগ্রাম হাইওয়ের ৮ লেনসহ বর্তমান সরকার অনেক মেগা প্রজেক্ট বাস্তবায়ন করছে উল্লেখ করে বলেন, সরকারের গৃহীত প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দেশ নি¤œমধ্যম আয়ের দেশ থেকে ক্রমান্বয়ে মধ্যম আয় ও উন্নত দেশে উন্নীত হওয়ার পথে যাত্রা করেছে। দেশের আমদানি-রফতানি বাণিজ্যের ৮২ শতাংশ সম্পাদনকারী চট্টগ্রাম বন্দর গত অর্থবছরে ১৮ লাখ ৬৭ হাজার টিইউএস কন্টেইনার হ্যান্ডেল করেছে। বন্দর কার্যক্রমের প্রবৃদ্ধি বছরে প্রায় ১৪ থেকে ১৫ শতাংশ। এ ধারা অব্যাহত থাকলে ২০২৩ সালে বর্তমান বন্দর আমদানি-রফতানি কার্যক্রম সম্পাদনে অনুপযুক্ত হয়ে পড়বে। তাই বে-টার্মিনাল প্রকল্প বাস্তবায়ন জরুরী হয়ে পড়েছিল। বঙ্গোপসাগরের উপকূলে বে-টার্মিনাল প্রকল্প বাস্তবায়িত হলে চট্টগ্রাম বন্দর আগামী ১শ’ বছরের আমদানি-রফতানি বাণিজ্যের সার্বিক কার্যক্রম দক্ষতার সঙ্গে সম্পন্ন করার সক্ষমতা অর্জন করবে।