২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেবাচিমে প্রথম এনজিওপ্লাস্টি

খোকন আহম্মেদ হীরা, বরিশাল ॥ প্রথমবারের মতো দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ চিকিৎসাসেবা কেন্দ্র বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে সফলভাবে হৃদরোগে আক্রান্ত রোগীর করনারি এনজিওপ্লাস্টি (হার্টে রিং প্রতিস্থাপন) অপারেশন সম্পন্ন হয়েছে। বরিশাল পাকহানাদার মুক্ত দিবসে শেবাচিম হাসপাতালে সফল এ অপারেশনের মাধ্যমে আরও একটি বিজয় অর্জিত হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাঃ নিজাম উদ্দিন ফারুক।

মঙ্গলবার রাতে এক সংবাদ সম্মেলনে অধ্যাপক ডাঃ নিজাম উদ্দিন ফারুক জানান, সম্পূর্ণ বিনামূল্যে ভোলা জেলার লালমোহন উপজেলার ধলিঘোরনগর গ্রামের মোঃ হোসেনের পুত্র সিদ্দিকুর রহমানকে দিয়ে শুরু হয় শেবাচিম হাসপাতালের করনারী এনজিওপ্লাস্টি (হার্টে রিং প্রতিস্থাপন) অপারেশনের কার্যক্রম। মাত্র ৩০ মিনিটে এ সফল অপারেশন সম্পন্ন করা হয়। অপারেশনের নেতৃত্ব দিয়েছেন, শেবাচিম হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ও ইন্টারভেশনাল কার্ডিওলজিস্ট ডাঃ এম সালেহ উদ্দিন।

সাভারে ডাকাতের হামলায় দুই ব্যবসায়ী নিহত ॥ বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৯ ডিসেম্বর ॥ সাভারে ডাকাতদের হামলায় মহসিন ও মাসুদ নামের ২ সবজি ব্যবসায়ী নিহত হয়েছে। এ ঘটনায় এলাকাবাসী পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।

বুধবার ভোরে সাভার মডেল থানাধীন ভাকুর্তা এলাকার তুরাগ মোগড়াকান্দা পুলিশ চেকপোস্টের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কেরানীগঞ্জের তারানগর ইউনিয়নের বটতলী এলাকার কয়েকজন সবজি ব্যবসায়ী পিকঅ্যাপ ভ্যানে করে সবজি নিয়ে মিরপুর এলকায় রওয়া দেয়। পিকআপ ভ্যানটি তুরাগ লোহার ব্রিজের দক্ষিণে পৌঁছলে একদল সশস্ত্র ডাকাত রাস্তায় ব্যারিকেড দিয়ে গাড়িটি আটকায়।

বাধা দিতে গেলে ডাকাতরা ব্যবসায়ীদের এলোপাতাড়ি কুপিয়ে তাদের সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন লুট করে পালিয়ে যায়। এতে ২ সবজি ব্যবসায়ী মহসিন ও মাসুদ ঘটনাস্থলেই মারা যায়। এ সময় আহত হয় আলম ও মহিউদ্দিন নামের আরও ২ জন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ওই এলাকার মানুষ পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।

মুন্সীগঞ্জে ৩ সোনার দোকানে ডাকাতি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, লৌহজংয়ের মালিরঅংক বাজারে মঙ্গলবার গভীর রাতে তিন স্বর্ণের দোকানে ডাকাতি হয়েছে। এ সময় ৩২ ভরি স্বর্ণালঙ্কারসহ ও ২ লাখ ৫১ হাজার টাকা লুট করে নেয় ডাকাতরা। এই সময় দু’স্বর্ণের দোকানি ও পালিয়ে যাওয়ার সময় ডাকাতের ককটেলে দু’পুলিশ আহত হয়। আহতদের ঢাকা ও স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে জনতার সহায়তায় তিন ডাকাততে লুণ্ঠিত মালামালসমহ পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- শরীয়তপুরের আবুল হকের পুত্র আহাদুল হক, পটুয়াখালীর দশমিনা থানার বড় গোপালদি গ্রামের ইদ্রিস আজমের পুত্র মাহফুজ আহমেদ, কুমিল্লার মুরাদনগর থানার পাঁচ খিত্ত্বা গ্রামের আব্দুল বারেকের পুত্র জাহাঙ্গীর।

নির্বাচিত সংবাদ