২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পায়রাবন্দে তিন দিনব্যাপী রোকেয়া মেলা শুরু

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ মহীয়সীর রোকেয়ার জন্মভূমি রংপুরের পায়রাবন্দে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন দিনব্যাপী নানা কর্মসূচীর পাশাপাশি শুরু হয়েছে রোকেয়া মেলা। বুধবার সকাল ৯টায় পায়রাবন্দে রোকেয়া স্মৃতি কেন্দ্রে তার স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদের নেতৃত্বে জেলা উপজেলা প্রশাসনের একটি বিশেষ দল। এ সময় সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় রোকেয়া স্মৃতি সংসদের নেতৃবৃন্দ। ১০টায় অনুষ্ঠিত হয়েছে মিলাদ মাহফিল, বেলা ১১টায় স্বেচ্ছায় রক্তদান। এরপর বিকেল ৫টায় জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক মমতাজ উদ্দিন আহমেদ ও উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন। বক্তব্য রাখেন স্মৃতি কেন্দ্রের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম দুলাল। মূল প্রবন্ধ পাঠ করেন রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হুমায়ুন কবীর এবং প্রধান আলোচক ছিলেন অধ্যক্ষ এ কে এইচ ফকরুল আনাম বেঞ্জু।

হেনরী ডুনান্ট পদক পেলেন মনোয়ারা সরকার

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুনর্স্থাপন বিভাগের আরএফএল পরিচালক মিসেস মনোয়ারা সরকার দীর্ঘ ৪৪ বছর মানবিক কার্যক্রম পরিচালনা এবং বিশেষ করে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময়ে জীবনের ঝুঁকি নিয়ে আন্তর্জাতিক রেড ক্রস কমিটির সঙ্গে কাজ করার অবদানের জন্য আন্তর্জাতিক রেড ক্রস কমিটির স্ট্যান্ডিং কমিশন অব দ্য রেড ক্রস এ্যান্ড রেড ক্রিসেন্ট মুভমেন্ট, ‘হেনরী ডুনান্ট-২০১৫’ পদক দিয়ে সম্মানিত করেন। হেনরী ডুনান্ট পদক রেড ক্রস ও রেড ক্রিসেন্টের সর্বোচ্চ মর্যাদা সম্পন্ন পদক। এই পুরস্কার প্রদান করা হয় সোমবার জেনেভার আন্তর্জাতিক ডি সম্মেলনে -বিজ্ঞপ্তি।

নিখোঁজ

আয়নাল হক, সাং- সাতভিটা, থানা- দোহার, জেলা-ঢাকা নিখোঁজ হয়েছেন। তিনি গত ৬ ডিসেম্বর সন্ধ্যায় শাহজাহানপুরের বাসা থেকে বের হয়ে আর বাসায় ফিরে আসেননি। তাকে অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যাচ্ছে না। তার বয়স ৪৫ বছর, উচ্চতা ৫ ফুট, গায়ের রং শ্যামলা, মুখম-ল লম্বাটে, পরনে ছিল শার্ট ও লুঙ্গি। এ ব্যাপারে শাহজাহানপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে, যার নম্বর-৩২৮, তারিখ-৮.১২.১৫। যদি কেউ তার খোঁজ পান তবে নিম্ন বর্ণিত ব্যক্তির সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধ করা গেল। রহিমা, মোবাইল : ০১৬৭৯২০৯৪২৬। -বিজ্ঞপ্তি