২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পোর্ট কানেকটিং সড়কের কাজ উদ্বোধন করলেন চসিক মেয়র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ এডিপির অর্থায়নে ১৪ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে নগরীর পোর্ট কানেকটিং সড়ক। বারিক বিল্ডিং থেকে নিমতলা পর্যন্ত এ সড়কের দৈর্ঘ্য প্রায় দেড় কিলোমিটার। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বুধবার নির্মাণকাজের উদ্বোধন করেন। পাঁচটি ঠিকাদারি প্রতিষ্ঠান যৌথভাবে এ সড়ক নির্মাণ করছে।

চসিক সূত্রে জানানো হয়, অত্যন্ত গুরুত্বপূর্ণ পোর্ট কানেকটিং সড়কটির ফলক উন্মোচনের পর মেয়র বেশ কিছুক্ষণ অবস্থান করে কাজ পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, ২০১৫-১৬ অর্থবছরে জাইকা, সিএমডিপি, থোক, রাজস্ব, এডিপি ইত্যাদি মিলে প্রায় ৬শ’ কোটি টাকার উন্নয়নকাজ পরিচালিত হবে। নগরীর সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি রয়েছে। ইতোমধ্যেই কর্ণফুলী টানেল, বে-টার্মিনাল, রিং রোড, ফ্লাইওভার, পানি শোধনাগার, মহেষ খালে বাঁধ, সøুইসগেট, বেড়িবাঁধ নির্মাণসহ বিভিন্ন ধরনের উন্নয়নকাজের অনুমোদন এসেছে। প্রাচ্যের রানী চট্টগ্রাম তার হারানো গৌরব ফিরে পাবে। চট্টগ্রাম হবে নান্দনিক, গ্রীন ও ক্লিন সিটি। মেয়র নগরবাসীর সহযোগিতায় চট্টগ্রামের উন্নয়ন এগিয়ে নিতে তাঁর ইচ্ছা ও আগ্রহ ব্যক্ত করেন। সড়ক উন্নয়নকাজ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- কাউন্সিলর আবদুল কাদের, শৈবাল দাশ সুমন, ফেরদৌসি আকবর, আওয়ামী লীগ নেতা সুলতান আহমদ, জহুর আহমদ, সুলতান আহমদ, একেএস জয়নাল আবদীন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা মোঃ আবদুর রহিম, সহকারী প্রকৌশলী বিপ্লব দাশ, আবু সাহাদাত, মোহাম্মদ তৈয়ব, জসিম উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী শহীদুল্লাহ প্রমুখ।

মৎস্য চাষী সমাবেশ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বুধবার বাদোখালী বিলে সুফলভোগী মৎস্য চাষীদের সমাবেশ হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশা এমপি। লুকাস সরকারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা মৎস্য কর্মকর্তা নারায়ণ চন্দ্র ম-ল, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কবির হোসেন, আজমল হোসেন, সরদার শুকুর আহম্মেদ, নজরুল ইসলাম প্রমুখ।

তিন পাখি শিকারির সাজা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় অতিথি পাখি শিকারের সময় তিনজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা ও অর্থ জরিমানা প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ আব্দুল সাদী তাদের বিভিন্ন এ সাজা প্রদান করেন। বুধবার সকালে তাদের সাতক্ষীরা-খুলনা সড়কের বিনেরপোতা থেকে এয়ারগানসহ আটক করা হয়। সাজাপ্রাপ্তরা হলো কওসার মোড়ল, সালাম গাজী ও ফয়সাল হোসেন।