২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বান্দরবানে সম্পদে এগিয়ে বিএনপির জাবেদ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৯ ডিসেম্বর ॥ বান্দরবান পৌরসভার নির্বাচনে একদিকে প্রার্থীদের জমজমাট প্রচার অন্যদিকে ভোটারদের মধ্যে চলছে প্রার্থীদের নিয়ে চুলচেরা বিশ্লেষণ। কে কত সম্পদশালী, সৎ ও যোগ্য প্রার্থীকে আর কাকেই বা ভোট দেবেন তারা। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বান্দরবান পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ থেকে মোঃ ইসলাম বেবী, বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে জাবেদ রেজা এবং জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে মিজানুর রহমান বিপ্লব নির্বাচনে অংশগ্রহণ করছে। ইসলাম বেবী পৌরসভাটির দুইবার কমিশনার এবং একবার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন। অন্যদিকে জাবেদ রেজা ও মিজানুর রহমান পৌর মেয়রের দায়িত্ব পালন করেন। স্থানীয় সূত্রে জানা গেছে, এই তিন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী ইসলাম বেবী ও বিএনপি প্রার্থী মোঃ জাবেদ রেজার মধ্যে নির্বাচনের মাঠে মূল লড়াই হবে বলে মনে করছে সাধারণ ভোটারা। আর প্রধান এই দুই প্রার্থী কে, কত সম্পদশালী তা নির্বাচনী হলফনামায় তুলে ধরেছেন প্রার্থীরাই। সম্পদে জাবেদ রেজা এগিয়ে থাকলেও, পিছিয়ে আছেন ইসলাম বেবী।

বিএনপি সমর্থিত প্রার্থী মোঃ জাবেদ রেজার পেশা ব্যবসা, (প্রথম শ্রেণীর ঠিকাদার)। নিজের ব্যবসা থেকে বাৎসরিক আয় ২৩ লাখ ৪০ হাজার ৮শ’ টাকা। প্রার্থীর ওপর নির্ভরশীলদের আয় ৩ লাখ ৪০ হাজার টাকা। ভাতা বাবদ প্রার্থীর বাৎসরিক আয় ২ লাখ ৪০ হাজার টাকা। অন্যদিকে স্থাবর সম্পদ নগদ টাকা, নিজের ৪ লাখ ৯ হাজার ১১০ টাকা, স্ত্রীর নামে ৫ লাখ ৩৫ হাজার।

জাবেদ রেজার আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থ ৩ লাখ টাকা, স্ত্রীর নামে ডিপিএস ১ লাখ ১ হাজার ৮শ’ ১২ টাকা। নিজের স্বর্ণের আংটি ও চেন এবং স্ত্রীর ৩০ তোলা বিবিধ স্বর্ণ। নিজ নামে অন্যান্য অর্থের পরিমাণ ৬৭ লাখ ৫০ হাজার ৮শ’ ৯০ টাকা এবং স্ত্রীর নামে ১১ লাখ ৮০ হাজার টাকা। স্থাবর সম্পদের নিজ নামে ১ দশমিক ৫ একর এবং ৪ হাজার ২৫৩ বর্গ ফুট অকৃষি জমি আছে।

দেনার পরিমাণ ২৫ লাখ টাকা। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ইসলাম বেবীর পেশা ব্যবসা। আর ব্যবসা থেকে বাৎসরিক আয় ২ লাখ ৭০ হাজার। ব্যাংকে নিজের বাৎসরিক আমানত ৩ লাখ টাকা। প্রার্থীর ওপর নির্ভরশীলদের আয় ৭ লাখ টাকা। স্থাবর সম্পদ- নিজ নামে নগদ টাকা ৩ লাখ টাকা। স্বর্ণ ও অলংকার নিজ নামে ১ ভরি এবং স্ত্রীর নামে ১২ ভরি স্বর্ণালংকার। স্থাবর সম্পদ নিজ নামে অকৃষি জমি ৪ একর। রবার বাগান থেকে আয় দেড় লাখ টাকা, তবে এই প্রার্থীর কোন প্রকার দেনা নেই।