২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে ছয় মেয়র প্রার্থী পেলেন আ’লীগের প্রত্যয়নপত্র

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার ছয়টি পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত ছয় মেয়র প্রার্থী পেয়েছেন দলীয় সভানেত্রীর স্বাক্ষর করা মনোনয়নপত্র। প্রতীক হিসেবে নৌকা বরাদ্দ পেতে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর করা ওই প্রত্যয়নপত্র মঙ্গলবার রাতে তাদের হাতে তুলে দিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও মনোনয়ন বোর্ডের সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার ইউনুস এমপি। আবুল হাসনাত আব্দুল্লাহর আগৈলঝাড়া উপজেলার সেরালস্থ বাসভবনে গিয়ে ওইপত্র সংগ্রহ করেছেন গৌরনদী পৌরসভার মেয়র প্রার্থী মোঃ হারিছুর রহমান, মেহেন্দীগঞ্জের আলহাজ কামাল উদ্দিন খান, বানারীপাড়ার সুভাষ চন্দ্র শীল, উজিরপুরের গিয়াসউদ্দিন, মুলাদীর শফিক উজ্জামান রুবেল ও বাকেরগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থী লোকমান হোসেন ডাকুয়া।

গফরগাঁওয়ে বিএনপি প্রার্থীর বিরুদ্ধে চার মামলা

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ৯ ডিসেম্বর ॥ ময়মনসিংহের গফরগাঁও পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী শাহ আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ৪টি ফৌজদারি মামলা রয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বিএনপির প্রার্থী জমা দেয়া হলফনামা সূত্রে এ তথ্য জানা গেছে। তবে বিএনপির প্রার্থী বলেন, মামলায় উল্লেখ করা কর্মকা-ের সঙ্গে তিনি জড়িত নন। রাজনৈতিকভাবে হয়রানি করার জন্যই তার বিরুদ্ধেই মামলা দেয়া হয়েছে। বিএনপি মেয়র প্রার্থী মামুনের হলফনামা সূত্রে জানা যায়, ২০১২ সালে ১টি, ২০১৩ সালে ২টি ও ২০১৫ সালে ১টি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার মধ্যে বিস্ফোরক দ্রব্য, দ্রুত বিচার আইন, সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। মামলাগুলো বর্তমানে ময়মনসিংহে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, জেলা দায়রা জজ আদালত ও দ্রুত বিচার আদালতে চলমান।

রাঙ্গামাটিতে আ’লীগ প্রার্থীর প্রচারে ব্যাপক সাড়া

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৯ ডিসেম্বর ॥ রাঙ্গামাটি পৌরসভায় আনুষ্ঠানিকভাবে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের দল বল নিয়ে প্রচার শুরু করেছে। বুধবার সকালে শহরের কোর্ট বিল্ডিং এলাকা থেকে আওয়ামী লীগ প্রার্থী আকবর হোসেন চৌধুরী তার প্রচারণা শুরু করেছে। তিনি দলের মনোনয়ন প্রত্যাশী দুই প্রভাবশালী নেতা পৌর আওয়ামী লীগ সভাপতি সোলাইমান চৌধুরী ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর মতিনকে সঙ্গে নিয়ে মাঠে নেমেছে। প্রথম দিনের প্রচারণায় শহরে তার পক্ষে প্রচুর জনতা মাঠে নেমেছে। অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র সাইফুল ইসলাম ভুট্টু আগামী শুক্রবার জুমার নামাজের পর থেকে প্রচার শুরু করবেন বলে জানান। স্বতন্ত্র প্রার্থীরা এখনও প্রচারে নামেনি।

কিশোরগঞ্জে সব প্রার্থী এক মঞ্চে

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৯ ডিসেম্বর ॥ কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের অংশগ্রহণে আচরণবিধিসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ের ওপর প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা কাজী আবেদ হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ।

মতবিনিময়ে নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় বক্তৃতা করেন জেলা পরিষদের প্রশাসক জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আসাদ উল্লাহ, মেয়র প্রার্থী আওয়ামী লীগের মাহমুদ পারভেজ, বিএনপির মাজহারুল ইসলাম, প্রেসক্লাবের সহ-সভাপতি সাইফুল হক মোল্লা দুলু, জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম প্রমুখ।