২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাই উন্নয়নশীল সরকার

শরীফ উল্লাহ

জমে উঠেছে পৌর নির্বাচন। নির্বাচনী গরম হাওয়ায় ভাসছে নতুন এবং পুরনো প্রার্থীরা। দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় প্রার্থীরা জয়ের জন্য যথেষ্ট আশাবাদী। প্রতীকের প্রথম নির্বাচনকে ঘিরে প্রার্থীদের ভেতর এবং দলীয় ভোটারদের একনিষ্ঠ একাত্মবোধও বেড়েছে মনে করছেন প্রার্থীরা। সে সঙ্গে ভোটারদের দৃষ্টি থাকছে চিরচেনা দলীয় পছন্দের প্রতীকের দিকে। প্রার্থীরা তোড়জোড় চালাচ্ছেন নির্বাচনী প্রচার-প্রচারণায়। ভোটাররাও খুঁজে নিচ্ছেন উন্নয়নশীল সমাজসেবক একজন যোগ্য নেতা, তথা এলাকার সরকার। যার দ্বারা উন্নয়ন হবে প্রাণপ্রিয় এলাকাটির।

তৃণমূলের ভোটারদের কাছ থেকে জানা গেছে, বিগত মেয়রের দ্বারা বঞ্চিত হয়েছেন অনেক ভুক্তভোগী। যারা বর্তমানে সজাগ দৃষ্টি রেখে পছন্দের প্রার্থীকে তাদের মূল্যবান ভোট প্রদান করবেন। যেন আগামীতে এই স্থানীয় সরকার তাদের দুঃখ দূর করতে পারেন। এমনটাই আশা করছেন অনেকে। পৌর নির্বাচনের দলীয় প্রতীক পেয়ে প্রার্থীরা নতুন করে ভোটারদের কাছে পরিচিত হচ্ছেন। কেননা অনেক ভোটার আছেন যারা দলীয় প্রতীক চিনতে না পারায় যোগ্য প্রার্থীকে ভোট দিতে পারেন না। যার জন্য দলীয় প্রার্থীকে ভোট দিতে না পারায় ক্ষোভ থেকে যায়। কিন্তু বর্তমানে দলীয় প্রতীক চিনে দলের প্রিয় ব্যক্তিকে ভোট দেয়ার চিন্তা করেছেন ভোটারগণ। তবে তাদের বক্তব্য একটাই অতীতের সরকার ক্ষমতায় থাকা কালে ক্ষমতার সুযোগ-সুবিধা ভোগ করলেও বঞ্চিত করেছেন অনেক ভাতাপ্রাপ্ত বয়স্ক নর-নারীকে। বঞ্চিত ভোটাররা ভাবতে শুরু করেছেন আগামী দিনে যে সুযোগ সুবিধা দিতে পারবেন, তাকেই তারা মনোনীত করবেন।

বিভিন্ন জেলায় নতুন মেয়র প্রার্থী দেয়ায় প্রার্থীরা নতুন সুযোগ খুঁজে ভোটারদের আশার বাণী শুনাচ্ছেন। আগামীতে ক্ষমতায় এলে পাশে এসে দাঁড়াবেন। তার প্রতিটি নির্বাচনী এলাকা এবং নগর জীবনকে শঙ্কামুক্ত করবেন। উন্নয়নে মডেল রূপে প্রতিষ্ঠিত করার দৃঢ় লক্ষ্য নিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন।

অনেকে পুনরায় বর্তমান মেয়রকে ভোট দেয়ার জন্য প্রস্তুত হচ্ছেন। তারা আশা করছেন আগের মতো এবারও বর্তমান মেয়র প্রার্থীকে নির্বাচিত করলে উন্নত হবে এলাকাবাসী। হাতের কাছের এ সরকার সুখে-দুঃখে তাদের পাশে এসে দাঁড়াবে সে স্বপ্ন দেখছে এলাকাবাসী। নেতাকর্মীরাও একযোগে কাজ করতে তাদের সমর্থিত প্রার্থীর নির্বাচনী এলাকায় দিনরাত দলীয় তকমা নিয়ে প্রচার করছেন নতুন প্রতীক নৌকা বা ভিন্ন কোনো প্রতীকের । তাদের বিশ্বাস তাদের প্রিয় প্রার্থী জয়ের মালা গলায় নিয়ে ঘরে ফিরবেন। তবে নিরপেক্ষ ভোটাররা চান ক্ষমতায় যেই আসুক তারা সমাজের উন্নয়ন করবেন। তারা বলেন যে সমাজের উন্নয়ন করতে পারবে আমরা তাকেই ভোট দেব। না হলে আমাদের এমন মূল্যবান ভোট নষ্ট করব না।

হাজীগঞ্জ, চাঁদপুর থেকে