২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ শেষদিনে শেষ চারের নিষ্পত্তি

স্পোর্টস রিপোর্টার ॥ শহীদ আফ্রিদির ছোয়ায় যেন বদলেই গেল সিলেট সুপার স্টারস। যে দলটি হারের গোলকধাঁধায় ছিল। ৬ ম্যাচে মাত্র একটিতে জিতেছিল। মুশফিকুর রহীমকে সরিয়ে দলের দায়িত্ব আফ্রিদি নিতেই সেই দল শেষ ৩ ম্যাচের ২টিতেই জয় তুলে নিয়েছে। শেষ চারে খেলার স্বপ্নও বাঁচিয়ে রাখল। বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল টি২০) তৃতীয় আসরের লীগ পর্বের শেষ দিন আজ। এই দিনে সিলেটের সেই স্বপ্ন পূরণও হয়ে যেতে পারে! টুর্নামেন্টের শেষ চারে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স ও বরিশাল বুলসের পর চতুর্থ দল হিসেবে শেষ চারে খেলবে কোন দল তার নিষ্পত্তি হবে আজ। তিন দল নিশ্চিত হয়ে যাওয়ায় এখন একটি দলই টুর্নামেন্টের শেষ চারে খেলতে পারবে। সেটি হয় ঢাকা ডায়নামাইটস হবে, নয়ত হবে সিলেট সুপার স্টারস। চিটাগাং ভাইকিংস আগেই বিদায় নেয়ায় এ দুই দলেরই শেষ চারে খেলার স্বপ্ন আছে। সেই স্বপ্ন বাস্তবে কোন দল পরিণত করতে পারে সেদিকেই সবার নজর রয়েছে।

দুই দলই আজ ভিন্ন ভিন্ন ম্যাচে খেলতে মাঠে নামবে। সিলেট খেলবে কুমিল্লার বিপক্ষে। আর বরিশালের বিপক্ষে লড়াই করবে ঢাকা। সিলেট যদি জিতে আর ঢাকা যদি হারে তাহলে দুই দলেরই সমান ৮ পয়েন্ট হয়ে যাবে। তখন রানরেটে যে দল এগিয়ে থাকবে, তারাই শেষ চারে খেলবে।

সিলেট দিনের প্রথম ম্যাচটি খেলবে। ঢাকার জন্য তা অনেক সুবিধা হয়েছে। ৬ পয়েন্ট পাওয়া সিলেট যদি হেরে যায় তাহলে দিনের দ্বিতীয় ম্যাচে নির্ভার হয়েই খেলতে পারবে ঢাকা। আর যদি সিলেট জিতে, তাহলে চাপে পড়ে যাবে ঢাকা। জিততেই হবে, এমন চাপ নিয়েই খেলতে হবে ঢাকার ক্রিকেটারদের। তখন হারলে যে রানরেটে বাদ পড়ে যাওয়ার সম্ভাবনা থাকছে।

নাসির হোসেন অবশ্য সেই দিকে মনোযোগ দিতে রাজি নন। শুধু নিজেদের জয় নিয়েই ভাবছেন। বলেছেন, ‘আমি জানি না আগামীকাল (আজ) কার খেলা। আমি জানি আমাদের খেলা। বরিশালের সঙ্গে খেলা। এতটুকু জানি বরিশালের সঙ্গে জিতলে আমরা কোয়ালিফাই করব। কে হারছে আর কে জিতছে, এসব নিয়ে আমার কোন মাথা ব্যথা নেই। চাপ তো সব ম্যাচেই থাকে। এই ম্যাচেও থাকবে এটাই স্বাভাবিক।’

শেষদিনে এসে টুর্নামেন্টের আমেজ যেন অনেক বেড়ে গেছে। ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে খেলা হচ্ছে। অথচ থাকবে না ঘরের দল ঢাকা! তা যেন ঢাকার সমর্থকরা কোনভাবেই মেনে নিতে পারছেন না। বুধবার যেমন সিলেটের বিপক্ষে হারের পরও ধানম-ি থেকে আসা রবিন নামে এক দর্শক বললেন, ‘আজকের (বুধবার) হারে কিছুই হবে না। ঢাকাই শেষপর্যন্ত শেষ চারে খেলবে।’ নাছোড়বান্দা সিলেটের সমর্থকও। পুরান ঢাকা থেকে আসা মনির নামে সিলেটের এক সমর্থক বলে দিলেন, ‘ঢাকাকে ল্যাং মেরে সিলেটই খেলবে শেষ চারে।’ এখন দেখা যাক, টুর্নামেন্টের লীগ পর্বের শেষ দিনে কোন দল শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করতে পারে।

নির্বাচিত সংবাদ