১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কানাকানি

সুপারম্যানের মুখোমুখি ব্যাটম্যান!

মুখোমুখি হলিউডের দুই সুপার হিরো। পাঠক ভাবতে পারেন কেমন হবে বিষয়টা? ২০১৬ সালে রূপালি পর্দা কাঁপাতে আসছে এই দুই সুপার হিরো। সম্প্রতি মুক্তি পেয়েছে ওয়ার্নার ব্রাদার্সের সিনেমা ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান- ডন অব জাস্টিস’ এর দ্বিতীয় ট্রেলার । তবে সিনেমায় কিন্তু শুধু এই দুই সুপার হিরোই নয় রয়েছে এক দুর্দান্ত সুপার ভিলেনও। সঙ্গে এক নজরকাড়া সুপার হিরোইন ও।

মা হলেন রানী মুখার্জী

বলিউডের বাঙালী অভিনেত্রী রানী মুখার্জী এবার মা হলেন। সিনেমার পর্দায় নয়। বাস্তব জীবনেই গত বুধবার মুম্বাইয়ের বিচ ক্যান্ডি হাসপাতালে একটি কন্যাশিশু প্রসব করেছেন তিনি। স্বভাবতই ভীষণ খুশি স্বামী চিত্র পরিচালক আদিত্য চোপড়া এবং রানী নিজে। কন্যার নাম বাবার নামের সঙ্গে মিলিয়ের রাখা হয়েছে ‘আদিরা’। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে মা এবং মেয়ে দু’জনই সুস্থ আছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অভিনন্দনের ঝড় বইছে। এই দম্পতির কাছের মানুষ বলে পরিচিত আরেক তারকা পরিচালক করন জোহর মা এবং সদ্য প্রসূত নবজাতককে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘আমি আজ একটি সুন্দরী কন্যাশিশুর চাচা হয়েছি।’ আদিত্য চোপড়ার ছোট ভাই উদয় চোপড়া টুইট করেছেন, ‘এটি কন্যাশিশু’। বেশ কিছুদিন অভিনয় থেকে বিরতিতে আছেন রানী। সর্বশেষ সিনেমা ছিল ‘মারদানী’। খুব শীঘ্রই যে অভিনয়ে ফিরছেন না সেটা নিশ্চিত করেছেন তাঁর পারিবারিক সূত্র।

দর্শক টানতে পারছে না ব্লাক

গত শুক্রবার মুক্তি পেয়েছিল যৌথ প্রযোজনার সিনেমা ব্লাক। এতে অভিনয় করেছেন কলকাতার হিরো সোহম এবং এবং বাংলাদেশের বিদ্যা সিনহা মিম। তবে হল রিপোর্ট বলছে, মুখ থুবড়ে পড়েছে সিনেমাটি। কোথাও ভাল ব্যবসা করতে পারেনি এটি। নামে যৌথ প্রযোজনা হলে বাংলাদেশের প্রযোজককে না জানিয়ে কলকাতায় মুক্তি দিয়ে দেয়া হয় সিনেমাটি। এটি নিয়ে ক্ষুব্ধ বাংলাদেশী অংশের প্রযোজক। যৌথ প্রযোজনার নামে আসলে কি হচ্ছে সেটি দেখার কেউ নেই। মূলত: ভারতীয় চলচ্চিত্র যৌথ প্রযোজনার নাম করে বাংলাদেশের বাজারে প্রবেশের অপপ্রয়াস হিসেবেই এসব সিনেমা হচ্ছে। এসব যৌথ প্রযোজনার (?) চলচ্চিত্রের ভবিষ্যত আসলে সময়ই বলে দেবে।