১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মারুফ মতিনের পদত্যাগের কারণ অনুসন্ধানে কমিটি গঠন

অর্থনৈতিক রিপোর্টার ॥ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি উল মারুফ মতিনের প্রথম ও দ্বিতীয় পদত্যাগপত্রে বক্তব্যের পার্থক্য দেখা দেয়ায় প্রকৃত ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তদন্ত কার্যক্রম সম্পন্ন ও কমিশনের সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত মারুফ মতিনের পদত্যাগের কার্যকারিতা স্থগিত থাকবে বলেও জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি। মঙ্গলবার এ সংক্রান্ত একটি চিঠি সিএসই চেয়ারম্যান ড. আবদুল মজিদের নিকট পাঠিয়েছে বিএসইসি।

চিঠিতে উল্লেখ করা হয়, সিএসইর ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি উল মারুফ মতিনের প্রথম ও দ্বিতীয় পদত্যাগপত্রের বর্ণনায় পার্থক্য পরিলক্ষিত হয়েছে। ডিমিউচুয়ালাইজেশনের আলোকে সিএসইর কার্যক্রম পরিচালনায় কোন বিচ্যুতি রয়েছে কিনা সে বিষয়টি তদন্তের প্রয়োজন রয়েছে। এ লক্ষ্যে বিএসইসির নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমানের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হলো। আগামী সাত কর্মদিবসের মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হলো। চিঠিতে আরও উল্লেখ করা হয়, গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল এবং এ বিষয়ে কমিশনের সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত পদত্যাগের কার্যকারিতা স্থগিত রাখার জন্য অনুরোধ করা হলো।

কেয়া কসমেটিকসের বোনাস লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কেয়া কসমেটিকস শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বৈঠকে কোম্পানিটির অনুমোদিত মূলধন ৬৫ কোটি টাকা থেকে ৭৫ কোটি টাকায় উন্নীত করার বিষয়ে পরিচালনা পর্ষদের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়।

এই মাত্রা পাওয়া