২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক আজ রাতে

স্টাফ রিপোর্টার ॥ দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও পৌরসভা নির্বাচন নিয়ে করণীয় ঠিক করতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন দলের চেয়ারপার্সন খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে বিএনপি চেয়ারপার্সনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান জানিয়েছেন।

উল্লেখ্য, ৬ জানুয়ারি থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দেশব্যাপী টানা ৯২ দিনের অবরোধ ও দফায় দফায় হরতাল কর্মসূচী সফল না হওয়ায় রাজনৈতিকভাবে চরম বেকায়দায় পড়ে বিএনপি। এর পর মাঠের কর্মসূচী পালন না করার পাশাপাশি দলের ঘরোয়া কর্মসূচীও সীমিত করে ফেলে বিএনপি। যে কারণে এ বছর দলের কোন স্থায়ী কমিটির বৈঠকও করেনি দলটি।

এক পর্যায়ে ৯ জুলাই কেন্দ্র থেকে জেলা নেতাদের চিঠি দিয়ে তৃণমূল পর্যায়ে বিএনপির কমিটি পুনর্গঠনের উদ্যোগ নেয় দলীয় হাইকমান্ড। ১৫ সেপ্টেম্বর লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। লন্ডনে চিকিৎসার পাশাপাশি ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের সঙ্গে অবস্থান করে ৬৭ দিন পর ২১ নবেম্বর লন্ডন থেকে দেশে ফিরেন খালেদা জিয়া। এর পর সম্প্রতি দলের সিনিয়র নেতা ও ২০ দলীয় জোট নেতাদের সঙ্গে বৈঠক করে ২৩৫ পৌরসভায় নির্বাচন করার সিদ্ধান্ত নেন খালেদা জিয়া। ইতোমধ্যেই দলীয় প্রত্যয়নপত্র নিয়ে মেয়র প্রার্থীরা বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে। ৩০ ডিসেম্বর সারাদেশের ৩৩৫ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে খালেদা জিয়াসহ বিএনপির সিনিয়র নেতারা বলেছেন, গণতন্ত্রের স্বার্থে তারা পৌরসভা নির্বাচনে অংশ নিয়েছে। তারা এ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না বলে সংশয় প্রকাশ করে এ জন্য সরকার ও নির্বাচন কমিশনকে দায়ী করেছে। তবে শেষ পর্যন্ত তারা এ নির্বাচনে থাকবে কিনা তা সার্বিক পরিস্থিতির ওপর নির্ভর করবে বলেও জানিয়ে দিয়েছে। এ পরিস্থিতিতে আজ রাতে খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হচ্ছে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক। তাই এ বৈঠক নিয়ে রাজনৈতিক মহলে কৌতূহল সৃষ্টি হয়েছে।