২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আচরণবিধি লঙ্ঘন করায় আওয়ামী লীগের ৩ এমপির দুঃখ প্রকাশ

  • পৌরসভা নির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত আওয়ামী লীগের তিন এমপি তাদের ভুল স্বীকার ও দুঃখ প্রকাশ করে নির্বাচন কমিশনের শোকজের জবাব দিয়েছেন। একই সঙ্গে তারা কথা দিয়েছেন ভবিষ্যতে আচরণবিধি মেনে চলবেন।

নির্বাচন কমিশন গত রবিবার আওয়ামী লীগের ঢাকা-২০ আসনের সাংসদ এম এ মালেক, নাটোর-২ আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল ও বরগুনা-২ আসনের শওকত হাচানুর রহমান রিমনকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে শোকজ নোটিস দেয়। একই সঙ্গে ইসির শোকজের জবাব দিতে বুধবার পর্যন্ত সময়সীমা বেঁধে দেয়। কমিশন জানিয়েছে ইসির নির্ধারিত সময়ের মধ্যে তারা চিঠি দিয়ে দুঃখ প্রকাশ করেন।

এ বিষয়ে সাংসদ এম এ মালেক বলেন, আমি ইসি সচিব বরাবর জবাব পাঠিয়ে অনাকাক্সিক্ষত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছি। সেই সঙ্গে আগামীতে আচরণবিধি অনুসরণের বিষয়ে সচেতন থাকব। তিনি বলেন, মনোনয়নপত্র জমা দেয়ার সময় মেয়র প্রার্থীর সঙ্গে না গেলেও পরে একসঙ্গে ছবি তুলেছিলেন যা গণমাধ্যমেও এসেছে।

নাটোরের শফিকুল ইসলাম শিমুল ইসি চিঠির জবাবে বলেন, মেয়র প্রার্থী উমা চৌধুরীর সঙ্গে যাওয়ার জন্য তিনি নির্বাচন কমিশনের কাছে দুঃখ প্রকাশ করছেন। এটা অনিচ্ছাকৃত ভুল। এ জন্য দুঃখ প্রকাশ করছি। আগামীতে আচরণবিধি পালনের বিষয়ে সচেতন থাকব উল্লেখ করেন। বরগুনার সাংসদ রিমন বলেন, এটি অনিচ্ছাকৃত ভুল। আমি বিষয়টি অবহিত ছিলাম না। এ জন্য দুঃখ প্রকাশ করে শোকজের জবাব দিয়েছি। ভবিষ্যতে এ বিষয়ে সচেতন থাকবেন বলে নোটিসের জবাবে উল্লেখ করেছেন বলে জানান তিনি।