২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাঁদা দাবিতে গাজীপুরে অগ্রণী ব্যাংক ম্যানেজারদের হুমকি

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ ডিসেম্বর ॥ শীর্ষ সন্ত্রাসীদের নামে চাঁদার দাবিতে গাজীপুরে অগ্রণী ব্যাংকের কয়েকটি শাখার ম্যানেজারকে মোবাইলে হুমকি দেয়া হয়েছে। দাবিকৃত চাঁদা না পেলে ম্যানেজারদের স্ত্রী ও সন্তানদের অপহরণ করে হত্যা করা হবে বলেও হুমকি দিয়েছে অজ্ঞাত সন্ত্রাসীরা। এ ঘটনায় আতঙ্কিত ম্যানেজারগণ সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করেছেন।

জানা গেছে, গাজীপুরে অগ্রণী ব্যাংকের ১৮টি শাখা রয়েছে। তার মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন, শ্রীপুর, কাপাসিয়া ও কালিগঞ্জ উপজেলা এলাকাসহ ব্যাংকের বেশ কিছু শাখার ম্যানেজারকে তিন থেকে পাঁচ লাখ টাকা চাঁদা চেয়ে মঙ্গলবার হুমকি দেয়া হয়েছে। মোবাইল ফোন অপারেটর বাংলা লিংকের দুটি নম্বর থেকে এ হুমকি দেয়া হয়।

দুটি বিকাশ নম্বর দিয়ে হুমকিদাতা বলেন, দাবিকৃত চাঁদা না পেলে ম্যানেজারদের স্ত্রী ও সন্তানদের অপহরণ করে হত্যা করা হবে। শ্রীপুরের কাওরাইদ শাখার কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, দেশের কয়েক শীর্ষ সন্ত্রাসীর নাম করে শাখা ম্যানেজার জমির উদ্দিনের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এ ঘটনায় তিনি মঙ্গলবার বিকেলে শ্রীপুর থানায় সাধারণ ডায়েরি করেন।

বোর্ডবাজার শাখার ম্যানেজার আল মামুন জানান, ঢাকার এক শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে তার কাছে ৫ লাখ টাকা চাওয়া হয়েছে। না দিলে তাকে ও পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়েছে। তিনিও এ ঘটনায় জয়দেবপুর থানায় জিডি করছেন।

জানা গেছে, একইভাবে জেলার অগ্রণী ব্যাংকের প্রায় অধিকাংশ শাখা ম্যানেজারকে চাঁদা চেয়ে হুমকি দেয়া হয়েছে।