১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুয়ালালামপুর বিমানবন্দরে 'বেওয়ারিশ' জেটবিমান

কুয়ালালামপুর বিমানবন্দরে 'বেওয়ারিশ' জেটবিমান

অনলাইন ডেস্ক ॥ মালয়েশিয়ার কুয়ালালামপুরে দেশটির প্রধান বিমানবন্দরে পড়ে থাকা বেওয়ারিশ তিনটি বোয়িং ৭৪৭ বিমানের মালিককে খুঁজে পেতে বিমানবন্দর কর্মকর্তারা সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছেন।

বিজ্ঞাপনে বলা হয়েছে ''বিমানের মালিকরা ১৪ দিনের মধ্যে বিমানগুলোর মালিকানা দাবি না করেন, তাহলে বিমানগুলো হয় বেচে দেওয়ার নয়ত সেগুলো ধ্বংস করে ফেলার ব্যাপারে আমাদের অধিকার প্রয়োগ করতে আমরা বাধ্য হব।''

নোটিশে আরও বলা হয়েছে বিমানগুলোর ল্যান্ডিং এবং সেখানে পার্কিং বাবদ যা খরচ হচ্ছে তাও মালিককে মিটিয়ে দিতে হবে।

কারণ হয়ত অনেক থাকতে পারে। হয়ত তাদের বিমান চালানোর জন্য প্রয়োজনীয় অর্থ নেই।জায়নুল মোহাম্মদ ইশা, বিমানবন্দরের জেনারেল ম্যানেজার

বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে এই বিমানগুলোর মালিক হিসাবে তাদের কাছে শেষ যে তথ্য জানা ছিল সে অনুযায়ী তারা তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে।

''জানি না কেন তারা কোনো উত্তর দিচ্ছে না। কারণ হয়ত অনেক থাকতে পারে। হয়ত তাদের বিমান চালানোর জন্য প্রয়োজনীয় অর্থ নেই,'' বলেন মালয়েশিয়া বিমানবন্দরের জেনারেল ম্যানেজার জায়নুল মোহম্মদ ইশা।

তিনি বলেন গত এক দশকে বেশ কয়েকটি বিমান মূলত ছোট বিমান এভাবে ফেলে রেখে যাওয়ার ঘটনা ঘটেছে।

এর মধ্যে ১৯৯০ এর দশকে এভাবে ফেলে দেওয়া একটি বিমান কিনে নিয়ে সেটিকে কুয়ালালামপুরে একটি রেস্তোরাঁয় পরিণত করা হয়েছিল।

কর্মকর্তারা বলেছেন ২১শে ডিসেম্বরের মধ্যে বিমানের মালিকরা বকেয়া অর্থ দিতে এগিয়ে না এলে বিমান তিনটিকে নিলামে বেচে দেওয়া হবে অথবা বকেয়া দেনা পরিশোধ করতে সেগুলো ভাঙা লোহালক্কড় হিসাবে বেচে দেওয়া হবে।

সূত্র: বিবিসি বাংলা