১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইস্টবেঙ্গলে এ বার শাহরুখ-কাজল

ইস্টবেঙ্গলে এ বার শাহরুখ-কাজল

অনলাইন ডেস্ক ॥ ইস্টবেঙ্গলে আবার নতুন চমক! দিলওয়ালের দুষ্টু মিষ্টি জুটি শাহরুখ খান এবং কাজল আসছেন লাল-হলুদে তাঁবুতে! সঙ্গে থাকছেন বরুণ ধবনও।

বলিউড তারকারা শহরে আসবেন সিনেমার প্রচারে। তবে এরই মধ্যে সবাইকে চমকে দিয়ে সংগঠকদের কাছ থেকে প্রায় আধঘণ্টা সময় বের করে নিয়েছেন ইস্টবেঙ্গল কর্তারা। আয়োজন করেছেন শাহরুখ-কাজলদের সংবর্ধনার। ২১ অথবা ২২ ডিসেম্বর অনুষ্ঠানটি হওয়ার কথা। ইস্টবেঙ্গলের প্রথম ফ্যান-মেম্বারশিপ (যা শহরের বাইরে ও বিদেশে থাকা সমর্থকদের জন্য এ বার চালু হচ্ছে) তুলে দেওয়া হবে শাহরুখদের হাতে। পাশাপাশি তাঁদের সাম্মানিক সদস্য পদও দেওয়া হবে। বুধবার কার্যকর কমিটির সভার পর ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার বললেন, ‘‘আমাদের মাঠে শাহরুখ-কাজল-বরুণ ধবনরা একটি সিনেমার প্রচারে আসছেন। সে দিন বলিউডের তারকাদের সম্মানিত করব আমরা। তার জন্য একটি অনুষ্ঠানের পরিকল্পনাও রয়েছে আমাদের।’’

শাহরুখ-কাজলদের সামনে রেখে ইস্টবেঙ্গলের দুই প্রতিষ্ঠাতা পরিবার ভাগ্যকুলের রায় এবং সুরেশচন্দ্র রায়চৌধুরীর পরিবারকেও সংবর্ধনা জানানো হবে। এ ছাড়াও মাঠে যে ন’জন কর্মী রোদে-জলে কাজ করেন, শাহরুখের হাত দিয়ে তাঁদেরও সম্মানিত করার চেষ্টা চলছে।

বলিউডের তারকাদের চমকপ্রদ অনুষ্ঠানের পাশে ফুটবলার তৈরির কারখানারও উদ্বোধন হচ্ছে ইস্টবেঙ্গলে। ১৬ জানুয়ারি ইস্টবেঙ্গলের রাজারহাট এবং জলপাইগুড়ি অ্যাকাডেমির উদ্বোধন হবে। এই অনুষ্ঠানে দেশের চার প্রান্তের লাল-হলুদের প্রাক্তন ফুটবলারদের আমন্ত্রণ জানিয়ে আনা হচ্ছে। ব্রুনো কুটিনহো, আইএম বিজয়ন, ভাইচুং ভুটিয়া, কুলজিৎদের সামনে রেখেই অ্যাকাডেমি শুরু হবে। ক্লাব কর্তারা চান অ্যাকাডেমির উদ্বোধনী অনুষ্ঠান সবাই মনে রাখুক।

ইস্টবেঙ্গল কর্তারা মাঠের বাইরে দু’টো বড় কাজে হাত দিয়েছেন। আর মাঠের ভিতর বিশ্বজিৎ ভট্টাচার্য এবং তাঁর ছেলেরা ডুবে রয়েছেন আই লিগের প্রস্তুতিতেই। এ দিন সকালে আর্মি একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলেন তাঁরা। ২-০ জয় পায় লাল-হলুদ ব্রিগেডই। ইস্টবেঙ্গলের জন্য আরও ভাল খবর, সদ্য চোট সারিয়ে ওঠা ডু ডং এ দিন ২৫ মিনিট খেলেছেন। লাল-হলুদ কোচ বিশ্বজিৎ বললেন, ‘‘ডং ধীরে ধীরে ফিট হয়ে উঠেছে। তবে পুরনো ফর্মে ফিরতে আরও কিছু দিন সময় লাগবে।’’ এ দিন আর্মির বিরুদ্ধে জোড়া গোল করেছেন মুম্বই থেকে ট্রায়াল দিতে আসা ফুটবলার নিখিলেশ পুজারি। তবে অবিনাশ রুইদাস এবং শুভজিৎ মজুমদারের পারফরম্যান্সে সবচেয়ে বেশি খুশি লাল-হলুদ কোচ। এ দিকে চতুর্থ বিদেশি নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা