১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উজবেকিস্তানে ‘বাংলাদেশ ব্রাঞ্চ’ প্রদশর্নীর উদ্বোধন

কূটনৈতিক রিপোর্টার ॥ মহান বিজয় দিবস ও বাংলাদেশের পর্যটন বর্ষকে সামনে রেখে উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস ও হোটেল ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে ‘বাংলাদেশ ব্রাঞ্চ’ প্রদর্শনীর আয়োজন করেছে। বৃহস্পতিবার এই প্রদর্শনীর উদ্বোধন করেন উজবেকিস্তানের রাষ্ট্রদূত মাসয়ূদ মান্নান, এনডিসি। উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসে প্রশিক্ষণরত “কৃষ্টি চিল্ড্রেন ক্লাব” এর শিশুরা নৃত্য পরিবেশন করেন। হোটেল লবিতে অনুষ্ঠানে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য ভিত্তিক কুড়িটি আলোকচিত্র প্রদর্শণ করা হয়। হোটেল কর্তৃপক্ষ ইলিশ মাছ, পোলাও, ডাল-ভাত, বিভিন্ন ধরণের পিঠা ও মিষ্টি, সবজি, লুচিসহ প্রায় পঞ্চাশ ধরণের রুচিকর বাঙ্গালী খাবার রান্না ও পরিবেশন করেন, যা অংশগ্রহণকারীদের বেশ আনন্দ দেয় এবং তাঁরা বাংলাদেশের খাবার সম্পর্কে ভূয়সী প্রসংসা করেন।

অনুষ্ঠানে উজবেকিস্তানে কর্মরত প্যালেষ্টাইন, ইটালী, লাটভিয়া, মালয়শিয়া, আজারবাইজান, সুইডেনের রাষ্ট্রদূত, মার্কিন দূতাবাসের উপ-রাষ্ট্রদূত ও উজবেক বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে তাসখন্দে বসবাসরত বাঙ্গালী কমিউনিটির সদস্যরা অংশ নেন। হোটেলে অবস্থানরত বিভিন্ন দেশের পর্যটকসহ উজবেকিস্তানের বিশিষ্ট জনেরা বাংলাদেশের খাবারের প্রসংসা করেন। উজবেকিস্তানের স্থানীয় টেলিভিশনে অনুষ্ঠানটি বাংলাদেশের রাষ্ট্রদূত ও উপস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সাক্ষাৎকারসহ সম্প্রচার করা হয়।