১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাঁপাইয়ের চার পৌর সভায় প্রচার তুঙ্গে

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ তুঙ্গে এখন ভোটের প্রচারণা। চাঁপাইনবাবগঞ্জসহ চারটি পৌরসভায় দলীয় ও গ্রুপভিত্তিক প্রচার শুরু হয়েছে বুধবার থেকে। প্রচারের দিক থেকে এগিয়ে রয়েছে প্রথম শ্রেণীর পৌরসভা চাঁপাইনবাবগঞ্জের প্রার্থীরা। জেলা শহরের পৌরসভায় ৮ জন মেয়র পদে ও ১৫ ওয়ার্ডে কাউন্সিলর ৭৮ জন ও সংরক্ষিত মহিলা আসনের ২৬ জন মহিলা প্রার্থী এখন ভোটারদের ঘুম হারাম করে দিয়েছেন। ১৫টি ওয়ার্ডের ১১টির একাধিক ভোটারের সঙ্গে কথা বলতে গিয়ে প্রথমেই শুনেছি মোবাইল বন্ধ রাখার কথা। খুলে রাখলেও বেছে বেছে ফোন ধরছেন। কারণ একটাই ভোট বিরক্তি তাদের পেয়ে বসেছে। বুধবার সকালের দিকে জাসদ ইনু প্রার্থী মনিরুজ্জামান প্রকাশ্যে সভা করেছেন টাউন ক্লাব হলে। অনরূপভাবে প্রচারে এগিয়ে থাকা আওয়ামী লীগ ও বিএনপি গত দুই দিনে ২৬টি ঘরোয়া ও উঠোন বৈঠক করেছে। বিএনপির বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মাওলানা আব্দুল মতিন প্রচ- বাধার মুখে চালিয়ে যাচ্ছেন গণসংযোগ। কারণ গত পাঁচ বছরে এ পৌরসভায় কোন উন্নয়ন হয়নি; বর্তমানে রাস্তাঘাটের অবস্থা খুবই বেহাল। পাশাপাশি কমিশনার ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের সাথে দেখা করে ভোট চাচ্ছেন।

রহনপুর পৌরসভা ॥ গোমস্তাপুর উপজেলার একটি পৌরসভা রহনপুর। এখানে বর্তমানের পৌর মেয়র গোলাম রাব্বানী এবারও নির্বাচিত হওয়ার সম্ভাবনা খুবই উজ্জ্বল। এই মেয়র বর্তমান ভোলাহাট-গোমস্তাপুর ও নাচোল এলাকা নিয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস এমপির আপন ভাই। রহনপুর আওয়ামী লীগ প্রভাবিত এলাকা হওয়ার কারণে তার বিজয়ের ব্যাপারে দ্বিধাদ্বন্দ্ব খুবই কম। তাছাড়া প্রতিপক্ষ বিএনপির প্রার্থী তারিক আহম্মেদ খুবই দুর্বল। এছাড়া এখানে জামায়াত সাংগঠনিকভাবে অতীতেও চাঙ্গা ছিল না, এখনও নেই।

নাচোল পৌরসভা ॥ রানীমাতা ইলামিত্র খ্যাত নাচোল পৌরসভায় মেয়র প্রার্থী সাতজন। কাউন্সিলর ৪০ ও মহিলা কাউন্সিলর পদে ১৪ জন রয়েছেন। এখানে নৌকা পেয়েছেন আব্দুর রশিদ খান ঝালু। নাচোল উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা হওয়ার কারণে আওয়ামী লীগ মেয়রপ্রার্থী প্রচারণায় অনেক এগিয়ে রয়েছেন। তবে বিএনপি প্রার্থী কামরুজ্জামান বেশ শক্তিশালী। তিনি এ পৌরসভার সাবেক প্রশাসক ছিলেন। বর্তমান মেয়র আব্দুল মালেক চৌধুরী এবার প্রার্থী তালিকায় স্বতন্ত্র হিসেবে রয়েছেন। এরশাদভক্ত এই মেয়র প্রচারণায় মাঠে রয়েছেন।