২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আচরণবিধি লঙ্ঘনের হিড়িক, প্রতীক নিয়ে প্রচারে প্রার্থী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ শুরু থেকেই এবার রাজশাহীতে পৌর নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের হিড়িক পড়েছে। প্রার্থীরা যে যেভাবে পারছেন আচরণবিধি উপেক্ষা করছেন। আগামী ১৪ ডিসেম্বরের আগে প্রতীক নিয়ে প্রচার চালানোর ওপর কড়া বিধি আরোপ করা হলেও তা মানছেন না অনেক প্রার্থী। এরই মধ্যে অনেক প্রার্থী নিজ নিজ এলাকায় প্রতীক নিয়ে প্রচারে নেমে পড়েছেন। রাজশাহীর তানোর পৌরসভায় প্রতীকসহ পোস্টার লাগিয়ে প্রচার শুরু করেছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী ইমরুল হক। বুধবার থেকেই পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের পাড়া-মহল্লা, দেয়াল ও গাছের সঙ্গে দড়ি দিয়ে পোস্টার টাঙ্গাতে দেখা যায়।

এলাকাবাসী জানান, মেয়রপ্রার্থী ইমরুল হকের সমর্থকরা নৌকা প্রতীক সংবলিত পোস্টার গুবিরপাড়া এলাকার বিভিন্ন জায়গায় লাগিয়ে যায়। নির্বাচন প্রচারণা শুরু হয়েছে বলেও তারা সেই সময় জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, বিষয়টি জানার পর মেয়রপ্রার্থী ইমরুল হককে দ্রুত পোস্টারগুলো সরিয়ে ফেলার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

শুধু তানোরের প্রার্থী ইমরুল কায়েস নয়, জেলার বিভিন্ন পৌরসভায় নানাভাবে প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন। সড়কে শোডাউন তো চলছেই। প্রার্থীরা ভোরের আলো প্রস্ফুটিত হওয়ার আগে দলবল নিয়ে ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি। জেলার কাটাখালি পৌরসভার মেয়রপ্রার্থী আব্বাস আলী এরই মধ্যে রাজশাহী চিনিকলের গাড়ি ব্যবহার করে শোডাউন দিয়েছেন।