২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চালক হেলপারসহ নিহত ১১

  • সড়ক দুর্ঘটনা

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় বগুড়ায় চারজন নিহত হয়েছে। এছাড়া সাতক্ষীরা, নাটোর, সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ ও লাকসামে একজন করে এবং ফরিদপুরে দুই যাত্রী নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

বগুড়া ॥ বৃহস্পতিবার দুপুরে বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ও ১০ জন আহত হয়েছে। এর মধ্যে প্রথম বাইপাস সড়কের ঝোপগাড়ি এলাকায় যাত্রীবাহী বাস উল্টে মা ও শিশু সন্তানসহ ৩ জন নিহত হয়। এদের মধ্যে ২ জনের পরিচায় পাওয়া গেছে। এরা হলো সাজেদা বেগম (৩০) ও তার ছেলে মাজেদুল (৬)। অপর দুর্ঘটনায় বগুড়ার কাহালু উপজেলায় বাসের ধাক্কায় নুরজাহান বেগম (৫২) নামে এক মহিলা নিহত হয়। পুলিশ জানায়, দুপুর ১টার দিকে গাইবান্ধা থেকে আসা একটি যাত্রীবাহী বাস বাইপাস সড়কের ঝোপগাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারায়। এতে বাসটি রাস্তার পাশে উল্টে গিয়ে বাসের চাপায় ঘটনাস্থলেই মা ও শিশু সন্তানসহ ৩ জন মারা যায়। পুলিশ ও স্থানীয় লোকজন হতাহতের উদ্ধার করে। অপরদিকে সকাল ৯টার দিকে বগুড়া-নওগাঁ সড়কে বগুড়ার কাহালু উপজেলার পাগলাপীর এলাকায় বাস একটি রিক্সাভ্যানকে চাপা ধাক্কা দেয়। এতে ভ্যানযাত্রী নুরজাহান ঘটনাস্থলেই মারা যান।

সাতক্ষীরা ॥ যাত্রীবাহী বাসের ধাক্কায় ইউসুফ হোসেন নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সাতক্ষীরা-যশোর মহাসড়কের লাবসা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইউসুফ হোসেন সদর উপজেলার লাবসা গ্রামের আব্দুস সালামের ছেলে।

নাটোর ॥ বড়াইগ্রামে সারবোঝাই ট্রাক খাদে পড়ে হেলপার আইয়ুব আলী নিহত ও এক সার ব্যবসায়ী আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মানিকপুর কলাবাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আইয়ুব আলী বগুড়ার শেরপুর উপজেলার বাগদি বসতি গ্রামের আব্দুল আজিজের ছেলে।

সিরাজগঞ্জ ॥ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের সলঙ্গা থানার পাচিলায় কাভার্ডভ্যান ও বাসের সংঘর্ষে কাভার্ডভ্যান চালক রফিক (৪৫) নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছে। নিহত কাভার্ডভ্যান চালক রফিকের বাড়ি ভোলা জেলায়। আহতদের মধ্যে এসআর পরিবহনের ড্রাইভার জাহিদ হোসেনকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ বন্দরের মদনপুর-মদনগঞ্জ সড়কের বন্দরে অটো বাইক চাপায় হ্যাপী আক্তার (১৫) নামে এক কিশোরী নিহত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় মদনপুর-মদনগঞ্জ সড়কের ত্রীবেনী ব্রিজে এ দুর্ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত জনতা অটো চালককে মারধর ও অটোটি ভাংচুর করে খাদে ফেলে দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত কিশোরী নারায়ণগঞ্জ বন্দরের কল্যান্দী এলাকার সালাউদ্দিন মিয়ার বাড়ির ভাড়াটিয়া আঃ আহাদ মিয়ার মেয়ে।

লাকসাম (কুমিল্লা) ॥ লাকসাম-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে উপজেলার উত্তরদা ইউপির পোলাইয়ায় বৃহস্পতিবার সকালে স্কুলে যাওয়ার পথে ট্রাকের নিচে চাপা পড়ে সামিয়া আক্তার (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পোলাইয়া গ্রামের মোঃ শহিদুল ইসলামের শিশু কন্যা সামিয়া আক্তার নিকটস্থ প্রগতি পাঠশালার প্রথম শ্রেণীর ছাত্রী।

ফরিদপুর ॥ ঢাকা-বরিশাল মহাসড়কে নগরকান্দা উপজেলার শংকর পাশায় বৃহস্পতিবার দুপুরে একটি যাত্রাবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ঘটনাস্থলেই দুই যাত্রী নিহত ও ২০ জন আহত হয়েছে। নিহত একজনের পরিচয় পাওয়া গেছে। সে মাদারীপুর জেলার শিবচর উপজেলার তাহের শিকারকান্দি গ্রামের শুকুর শেখের ছেলে জিয়া শেখ (৪২)। অপর অজ্ঞাত (৪০) নিহতের পরিচয় পাওয়া যায়নি।