১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

ছিনতাই

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের কোম্পানীগঞ্জে একটি ব্যবসা প্রতিষ্ঠানে এক লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও ম্যানেজারকে গুলি করে এক লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা। বুধবার রাত ৯টায় ভোলাগঞ্জ কলাবাড়ী শাহ আরফিন এন্টারপ্রাইজ নামক ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

বিষ দিয়ে মাছ নিধন

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বুধবার গভীর রাতে কে বা কারা পাকশীর পদ্মা নদীর সাড়া কোলে ছাড়া প্রায় বিশ লাখ টাকার মাছের পোনা বিষ দিয়ে মেরে ফেলেছে। এতে বঙ্গবন্ধু পদকপ্রাপ্ত মৎস্যচাষী আশরাফ আলী ডুবুরি ব্যাপক ক্ষতির শিকার হয়েছেন। চিতল মাছের রেণু উৎপাদনকারী মাছচাষী ও সাড়া এলাকার ডুবুরি আশরাফ আলীর উপজেলা প্রশাসন ও সাংবাদিকদের কাছে দেয়া অভিযোগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

গ্রেফতার ৪২

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ নাশকতার পরিকল্পনার অভিযোগে সাতক্ষীরায় শিবিরের সাবেক সভাপতি জাহিদুল ইসলামসহ ৪২ জনকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। বুধবাধ রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত জেলার আটটি থানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে জামায়াতের ১১ জন, শিবিরের একজন এবং নিয়মিত মামলার ৩০ জন আসামি রয়েছে।

তিন মুক্তিযোদ্ধা পেলেন নিবাস

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষে ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণ প্রকল্পের আওতায় ডোমার উপজেলায় ভূমিহীন অসচ্ছল তিন মুক্তিযোদ্ধাকে বীর নিবাস তৈরি করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ওই তিন বাড়ির বীর নিবাস স্থানে পৃথকভাবে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে উক্ত তিন মুক্তিযোদ্ধাকে বাড়ি তিনটির চাবি হস্তান্তর করা হয়। তিন মুক্তিযোদ্ধা হলেনÑ উপজেলার হরিণচড়া গ্রামের প্রফুল্ল কুমার রায়, আমবাড়ি গ্রামের প্রমির উদ্দিন ও ভোগডাবুড়ি গ্রামের কামাল উদ্দিন।

অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১০ ডিসেম্বর ॥ জমিবিষয়ক বিরোধের জের ধরে বুধবার রাতে কালকিনি উপজেলার শিকারমঙ্গল এলাকায় আবদুল হাকিম কাজী নামের এক অসহায় কৃষকের একটি বসতঘর ও একটি গোয়ালঘর পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ। এ অগ্নিকা-ের ঘটনায় ৫০ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ভুক্তভোগী অসহায় পরিবারের অভিযোগ।

অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ১০ ডিসেম্বর ॥ দুর্গাপুর উপজেলার বাকলজোড়া ইউনিয়নের কুমুদগঞ্জ বাজারে অগ্নিকা-ে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে চারটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বাকলজোড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, তিনটি দোকান সম্পূর্ণ ও একটি দোকানের অর্ধেক পুড়ে ছাই হয়ে গেছে। শহীদুল্ল্যাাহ্ নামের এক ব্যক্তির লেপ-তোষকের দোকান থেকে এই আগুনের সূত্রপাত।

ডাকাতি

সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ, ১০ ডিসেম্বর ॥ সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিশ গ্রামে বুধবার রাতে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাত দল টাকাসহ সাড়ে তিন লাখ টাকার মালামল লুটে নিয়েছে। ডাকাতির সময় পরিবারের সদস্যদের জিম্মি করে মালামাল লুটে নেয় ডাকাতরা।

অগ্নিনির্বাপণ মহড়া

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর ১০ ডিসেম্বর ॥ পার্বতীপুরের কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানায় আজ বৃহস্পতিবার সকালে প্রথম বারের মতো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে দেড় ঘণ্টাব্যাপী আধুনিক অগ্নিনির্বাপন ব্যবস্থাপনার মহড়া অনুষ্ঠিত হয়। ধারণা দেয়া হয় অগ্নি দুঘর্টনার সম্ভাব্য কারণ, প্রতিকার ও প্রতিরোধ সম্পর্কে। মহড়ায় কেলোকার ফায়ার ফাইটিং টিমের ২৫ ও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজিজুল হকসহ ৪ জন অংশ নেয়। উপস্থিত ছিলেন কেলোকার প্রধান নির্বাহী মোঃ বোরহান উদ্দিন, কর্মব্যবস্থাপক ( উৎপাদন) শাহ সূফী নূর মোহাম্মদসহ সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীগণ।

কিবরিয়া হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ কিবরিয়া হত্যা মামলায় বৃহস্পতিবার ৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্য গ্রহণ করেন। মামলায় সাক্ষ্য দেন মকসুদ মিয়া, জাহিদুর রহমান যাহেদ ও ক্বারী আব্দুস শহীদ।

ঢাকায় চট্টগ্রাম সমিতি