২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাইওনিয়ার ফুটবল লীগ শুরু জানুয়ারিতে

স্পোর্টস রিপোর্টার ॥ দেশীয় ফুটবলের সূতিকাগার বলা হয় এটিকে। এখান থেকেই বের হয়ে আসা প্রতিভাবান ফুটবলাররা ধাপে ধাপে ওপরের স্তরে খেলার সুযোগ পান। এর আরেকটি পরিচয় আছে, বাংলাদেশের সবচেয়ে বড় ফুটবল লীগের আসর। বলা হচ্ছে ‘পাইওনিয়ার ফুটবল লীগ’-এর কথা। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন পাইওনিয়ার ফুটবল লীগ শুরু হচ্ছে আগামী জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে। এবারের লীগে অংশ নিচ্ছে ৬০ দল। এটা হতে যাচ্ছে পাইওনিয়ারের চতুর্থ আসর। আগামী ১৪-২৩ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে লীগের খেলোয়াড়দের বয়স যাচাই-বাছাই। এই লীগে অংশ নেবে অনুর্ধ ১৬ বছর বয়সী ফুটবলাররা। দলগুলো ৫ গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। ৫ হাজার খেলোয়াড় থেকে মোট ১৮০০ অথবা ২০০০ খেলোয়াড় খেলবে চূড়ান্ত পর্বে। প্রতি পর্বেই থাকছে আকর্ষণীয় পুরস্কার। প্রথম পর্বের পুরস্কার ১০ হাজার টাকা থেকে এবার বাড়ানো হবে। সেমিফাইনাল, কোয়ার্টার ফাইনালে আগে টাকা ছিল না আগের আসরে। এবার থাকবে। যত খেলা তত পুরস্কার থাকছে এবার। এছাড়া এবার থাকছে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার। চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলের জন্য থাকছে প্রাইজমানি।

এবারের আসরে নতুন দল ৯। এরা হচ্ছেÑ বসুন্ধরা কিংস, এফসি ভ্যাম্পায়ার রিটার্নস, নোয়াখালী ফুটবল ক্লাব, মঞ্জু ফুটবল একাডেমি, টাঙ্গাইল জুনিয়র একাদশ, চ্যালেঞ্জার্স স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ আত্মনির্ভরশীল ক্রীড়া সংঘ, জে স্পোর্টস একাডেমি এবং উত্তরা রিক্রিয়েশন ক্লাব লিমিটেড। বৃহস্পতিবার বাফুফে ভবনে পাইওনিয়ার লীগ উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপিস্থিত ছিলেন পাইওনিয়ার ফুটবল লীগ কমিটির চেয়ারম্যান যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি।

আরও উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, পাইওনিয়ার ফুটবল লীগ কমিটির ডেপুটি চেয়ারম্যান বিজন বড়ুয়া, লীগের পৃষ্ঠপোষক আড়ং ডেইরি ব্র্যাকের সেলস ম্যানেজার সাইফুল হুদা।

নির্বাচিত সংবাদ