১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে তীব্র শীত ॥ শীত বস্ত্র চেয়ে মন্ত্রণালয়ে জরুরী বার্তা

ঠাকুরগাঁওয়ে তীব্র শীত ॥ শীত বস্ত্র চেয়ে মন্ত্রণালয়ে জরুরী বার্তা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁওয়ে ঘন কুয়াশার ফলে শীতের তীব্রতা যেন বেড়েই চলেছে। কনকনে এই শীতে ঠাকুরগাঁওয়ের জনজীবন স্থবির হয়ে পড়েছে। এতে সবচেয়ে বেশি কষ্টে পড়েছে দুঃস্থ্য ও নিম্ন আয়ের মানুষ । এসব মানুষরা খড়খুটো জ্বালিয়ে শীতের তীব্রতা থেকে রক্ষা পাওয়ার চেষ্টা করছে।

গত ৩ দিনের চেয়ে শুক্রবার রাতব্যাপী ঠাকুরগাঁওয়ের সর্বত্র কূয়াশা পড়েছে বৃষ্টি ও তুষারের ন্যায় । ঘন কূয়াশার কারণে দিনের বেলাতেও রাস্তায় অনেক বেলা অবধি বাস-ট্রাক চলছে হেড লাইট জ্বালিয়ে।

হাঁড় কাঁপানো শীতে কাবু হয়ে পড়েছে জেলার সকল পেশার মাননুষের পাশাপাশি পশু-পাখি। শীতের তীব্রতা থেকে পশুগুলো রক্ষা করতে তাদের গায়ে বস্তা জড়িয়ে রাখা হচ্ছে। সকল বয়সের মানুষ খড়কুটো জ্বালিয়ে শীতের তীব্রতা থেকে রক্ষা পাওয়ার চেষ্টা করছে।

এদিকে শীতের তীব্রতায় ক্ষতি হচ্ছে বোরো বীজতলার। বীজতলা রক্ষায় কৃষক পলিথিন দিয়ে ঢেকে রেখেও রক্ষা করতে পারছে না। বিবর্ণ হয়ে যাচ্ছে।

জেলা প্রশাসন শীত বস্ত্র চেয়ে ত্রাণ মন্ত্রণালয়ে জরুরী বার্তা পাঠিয়েছে। হতদরিদ্ররা শীতবস্ত্রের জন্য প্রতিদিন জেলা প্রশাসকের কার্যলয়ে ভীড় করছে ।

এ ব্যাপারে জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস জানান, শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় এবার সরকারিভাবে ১৫ হাজার কম্বলের চাহিদা পাঠানো হয়েছে।