১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংখ্যালঘুদের ওপর হামলা মোকাবেলায় পুলিশকে আরো সোচ্চার হতে হবে : সুরঞ্জিত

অনলাইন ডেস্ক ॥ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত সংখ্যালঘুদের ওপর হামলা মোকাবেলার ব্যাপারে পুলিশকে আরো সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দিনাজপুরে সখ্যালঘু ও ঢাকায় খ্রিষ্টান পরিবারের ওপর হামলার ঘটনার পর পুলিশের উপস্থিতি দেখা যায়নি। দিনাজপুরের হামলার ঘটনায় স্থানীয়রা একজনকে আটক করলেও পুলিশ কাউকে আটক করতে পারেনি। সংখ্যালঘুদের ওপর এরকম হামলা কোনো ভাবেই গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো সোচ্চার হতে হবে।

সুরঞ্জিত সেন গুপ্ত আজ শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীতে ‘যুদ্ধাপরাধীদের বিচার ও বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই আলোচনা সভার আয়োজন করে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরি সভাপতি সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে সভায় ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি ড. আব্দুল মান্নান চৌধুরী, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন। ।

বেগম খালেদা জিয়াকে আইএসআই-এর দালালী বন্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় ও দেশের মানুষের উন্নয়নের জন্য রাজনীতি করার আহবান জানিয়ে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, যতো মিটিং করুন না কেন কোনো লাভ নেই। স্বাধীন দেশে মুক্তিযুদ্ধের ইতিহাস মেনে রাজনীতি করতে হবে। নির্বাচনে আসবেন শেষ পর্যন্ত থাকবেন কি না, সেটা মানুষের মনে সন্দেহের দানা বাধছে।

আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আজ যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে এবং কয়েকজনের ফাঁসিও কার্যকর হয়েছে। শেখ হাসিনা যদি রাষ্ট্রীয় ক্ষমতায় না আসতেন তাহলে যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতে হত না। তাই মুক্তিযুদ্ধের পক্ষের সকলের উচিত ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনাকে সহযোগিতা করা।