২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নওগাঁয় প্রার্থীদের চোখে ঘুম নেই

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১১ ডিসেম্বর ॥ নওগাঁর দু’টি পৌরসভায় শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা। প্রতীক ছাড়াই প্রার্থীরা নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন। মেয়র ও কাউন্সিলর পদে বিপুলসংখ্যক প্রার্থী হওয়ায় প্রার্থীদের চোখে ঘুম নেই। তবে সকল প্রার্থীই নিজে বিজয়ী হবেন, এমনটাই ভাবছেন এখনও। ইতোমধ্যেই তারা শহরের বিভিন্ন দোকান-পাটে, ব্যবসা প্রতিষ্ঠানে, পাড়ায়-মহল্লায়, অলিতে-গলিতে ভোটারদের সঙ্গে পরিচিতি পর্ব সারছেন নিজ নিজ কর্মীদের সঙ্গে নিয়ে।

নওগাঁ পৌরসভায় এবার মেয়র পদে প্রার্থী হয়েছেন ৫ জন। এরা হলেন, দেওয়ান ছেকার আহমেদ শিষান (আওয়ামী লীগ), নজমুল হক সনি (বিএনপি), মোঃ আব্দুল ওয়াহাব (স্বতন্ত্র), ইফতেখারুল ইসলাম বকুল (জাতীয় পার্টি) এবং শহীদুল ইসলাম (ইসলামী আন্দোলন বাংলাদেশ)। এছাড়া সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে ৫ জন, ২নং ওয়ার্ডে ৬ জন এবং ৩নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী হয়েছেন। সাধারণ কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন, ৬৪ জন। এর মধ্যে ১নং ওয়ার্ডে ১২ জন, ২নং ওয়ার্ডে ৯ জন, ৩নং ওয়ার্ডে ৬ জন, ৪নং ওয়ার্ডে ৭ জন, ৫নং ওয়ার্ডে ৩ জন, ৬নং ওয়ার্ডে ৬ জন, ৭নং ওয়ার্ডে ৫জন, ৮নং ওয়ার্ডে ৭ জন এবং ৯নং ওয়ার্ডে ৯ জন প্রার্থী হয়েছেন।

অপরদিকে নওগাঁর পতœীতলা উপজেলার নজিপুর পৌরসভায় মেয়র পদে প্রার্থী হয়েছেন ৩ জন। এরা হলেন, আনোয়ার হোসেন (বিএনপি), রেজাউল কবির চৌধুরী (আওয়ামী লীগ) ও আজগর আলী (জাতীয় পার্টি)। সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে ৫ জন, ২নং ওয়ার্ডে ৫ জন এবং ৩নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী হয়েছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী হয়েছেন। এদের মধ্যে ১নং ওয়ার্ডে ৪জন, ২নং ওয়ার্ডে ৫ জন, ৩নং ওয়ার্ডে ৫ জন, ৪নং ওয়ার্ডে ৩জন, ৫নং ওয়ার্ডে ২ জন, ৬নং ওয়ার্ডে ৫ জন, ৭নং ওয়ার্ডে ৬জন, ৮নং ওয়ার্ডে ২ জন এবং ৯নং ওয়ার্ডে প্রার্থী হয়েছেন, ৫ জন। তবে রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। ওইদিনই জানা যাবে, প্রকৃতপক্ষে কে কে প্রার্থী থাকছেন, আর কে কে থাকছেন না।