২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমতলীতে সড়ক ও কালভার্টের কাজ পাঁচ বছর ধরে বন্ধ

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ১১ ডিসেম্বর ॥ বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউপি সংযোগ সড়কের এক কিলোমিটার ও ওই সড়কের কালভার্ট সংস্কার কাজ পাঁচ বছর ধরে পড়ে আছে। দরপত্র আহ্বানের পাঁচ বছর পেরিয়ে গেলেও ঠিকাদার রহস্যজনক কারণে এখনও কাজ শুরু হয়নি। এতে ওই এলাকার ৮ গ্রামের ১০ হাজার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আমতলী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগ সূত্রে জানা গেছে, ২০১০-২০১১ অর্থবছরে আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউপি সংযোগ সড়কের যুগল ধোপার বাড়ি হতে শিকদার বাড়ি পর্যন্ত এক কিলোমিটার সড়কের কার্পেটিং ও চাউলা খালের ওপর নির্মিত কালভার্টের সংস্কার কাজের দরপত্র আহ্বান করা হয়। এ কাজের ব্যয় ধরা হয়েছে ৫০ লাখ ৫০ হাজার টাকা। কাজ পায় তরুণ এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

ভুক্তভোগীরা অভিযোগ করেন ঠিকাদার মাওলানা আলাউদ্দিন মিয়া কাজ না করে ফেলে রেখেছে। ওই সড়ক ও কালভার্ট দিয়ে মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। কালভার্টের ওপরে সিমেন্টের শ্লাপ দিয়ে মানুষ ও যানবাহন চলাচল করছে। এ সড়ক ও কালভার্ট সংস্কার কাজ না করায় ওই এলাকার চাউলা, আঠারোগাছিয়া, শাখারিয়া, কেওয়াবুনিয়া, খাকদান, গেরাবুনিয়া, গোডাঙ্গা ও সোনাখালী গ্রামের ১০ হাজার মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঠিকাদার মাওলানা আলাউদ্দিন মিয়া মুঠোফোনে জানান, এ কাজ আমি করি না, করে তরুণ এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান, এ কথা বলে তিনি ফোন কেটে দেয়। এরপর তাকে বারবার ফোন করা হলেও পাওয়া যায়নি। আমতলী স্থানীয় সরকার বিভাগের প্রকৌশলী নজরুল ইসলাম জানান, এ কাজ করেন ঠিকাদার মাওলানা আলাউদ্দিন। তাকে ডেকে এনে দ্রুত কাজ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।