১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্যাটম্যান ॥ আর্কহাম নাইট

আর্কহাম নাইটের পিসি সংস্করণের বাগ সম্পূর্ণ ঠিক না করতে পেরে শেষে গেমারদেরকে সম্পূর্ণ অর্থ ফেরত দেয়ার আশ্বাস দিয়েছে ওয়ার্নার ব্রাদার্স। যেসব গেমার স্টিম গেমিং সেবার মাধ্যমে ‘ব্যাটম্যান : আর্কহাম নাইট’ গেমটি কিনেছিলেন তাদের সবাইকে অর্থ ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠানটি।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গেমটির বাগমুক্ত পিসি সংষ্করণ ছাড়ার কয়েকদিন পরেই ওয়ার্নার ব্রাদার্সের পক্ষ থেকে অর্থ ফেরতের ঘোষণা দেয়া হলো।

চলতি বছরের জুন মাসে ‘ব্যাটম্যান : আর্কহাম নাইট’ উন্মুক্ত করা হয়। কিন্তু কয়েকদিন পরেই গেমটির পিসি সংস্করণে নানা কারিগরি ত্রুটি ধরা পড়ে। গেমটি অনেক স্থানে আটকে যাওয়ায় ও বারাবার ক্র্যাশ হওয়ায় গেমাররা ঠিকমতো গেমটি খেলতে পারছিলেন না।

প্রথমে ধারণা করা হয়েছিল, কনসোল সংস্করণ থেকে পিসি সংস্করণে গেমটিকে কনভার্ট করায় এ ধরনের বাগ সমস্যা দেখা দিচ্ছে। সমস্যাটি সংশোধনের জন্য আপডেটেড সংস্করণেও একই ধরনের সমস্যা পুনরাবৃত্তি হওয়ায় ওয়ার্নার ব্রাদার্স এখন গেমটি কিনতে গেমারদের যে অর্থ খরচ হয়েছে তা সম্পূর্ণ ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে। তবে শুধু স্টিম গেমিং সেবার মাধ্যমে যারা গেমটি কিনেছিলেন, তারেই কেবল এই সুবিধা পাবেন।

এক বিবৃতিতে ওয়ার্নার ব্রাদার্স পিসি গেমারদের কাছে ক্ষমাপ্রার্থনা করেছে এবং জানিয়েছে, কোন গেমার যদি ত্রুটি থাকা সত্ত্বেও গেমটি খেলতে চান, সে ক্ষেত্রে সেসব গেমারদেরকে তারা বিভিন্ন বাগ ফিক্স দিয়ে সাহায্য করবেন।