২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লা-রংপুরের ফাইনালে উঠার লড়াই

কুমিল্লা-রংপুরের ফাইনালে উঠার লড়াই

অনলাইন ডেস্ক ॥ বিপিএলের এবারের আসরের শুরু থেকেই দারুণ খেলেছে মাশরাফি বিন মুর্তজার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সাকিব আল হাসানের দল রংপুর রাইডার্স। উভয় দলই লীগ পর্ব শেষ করেছে সাত জয় নিয়ে। তবে নেট রান রেটের বিবেচনায় সাকিবদের পেছনে ফেলে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে মাশরাফিরা।

আজ শনিবার টুর্নামেন্টের ফাইনালে উঠার লড়াইয়ে কোয়ালিফায়ার-১ ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দুইটায়। এই ম্যাচে জিতলেই সে দল সরসাসরি ফাইনালে চলে যাবে। আর যারা হারবে তাদের একটি সুযোগ থাকবে। ফাইনালে উঠার জন্য এলিমিনেটর ম্যাচে বিজয়ী দলের বিরুদ্ধে খেলবে তারা।

শক্তির দিক থেকে এই দুই দলের কেউই কম নয়। লীগ পর্বে দুইবার মুখোমুখি হয়ে একবার করে জয় পেয়েছে তারা। প্রথমবারের দেখায় সাকিবহীন রংপুর রাইডার্সকে ৯ উইকেটে হারিয়েছিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর দ্বিতীয়বারের মুখোমুখিতে রংপুর রাইডার্স জিতেছিলো ২১ রানে।

উভয় দলের টিম কম্বিনেশনও দারুণ। রংপুরের জহুরুল ইসলাম ৮ ম্যাচে ১৯৬ রান সংগ্রহ করে সেরা রান সংগ্রহকারীদের তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে। আর ১৯২ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইমরুল কায়েস রয়েছেন পঞ্চম অবস্থানে। মাশরাফির দলের আহমেদ শেহজাদ পাঁচ ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ১৭৪ রান।

অন্যদিকে, রংপুর দলের অধিনায়ক সাকিব আল হাসান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তরুণ পেসার আবু হায়দার রনির মধ্যে চলছে অন্যরকমের লড়াই। সেরা উইকেট শিকারি হওয়ার দৌঁড়ে উভয়ে সমানে সমান। এখনও পর্যন্ত ১৭টি করে উইকেট শিকার করে সেরা অবস্থানে রয়েছেন তারা।

এখন উভয় দলই চাইছে নিজেদের সেরাটা খেলে সবার আগে ফাইনাল নিশ্চিত করতে। উভয় দলের শক্তিমত্তা যাই থাকুক না কেন মাঠে যারা নিজেদের প্রমাণ করতে সমর্থ হবে তারাই চলে যাবে ফাইনালে। সেই জমজমাট লড়াই দেখার জন্য অপেক্ষায় দর্শকরাও।