১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গেইল –ওয়াটসন- দিলশানদের সঙ্গে সাকিব

অনলাইন ডেস্ক ॥ সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আর এ টুর্নামেন্টে বাংলাদেশের দশ ক্রিকেটার প্রাথমিক তালিকায় জায়গা করে নিয়েছেন। অনুমিতভাবেই সেখানে বিশ্বসেরাদের কাতারে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান।

আগামী বছর ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে পিএসএল। পাঁচটি ফ্রাঞ্চাইজিভিত্তিক দল এ টুর্নামেন্টে অংশ নেবে। পাঁচটি দলের জন্য ক্রিকেটারদের বেছে নেওয়ার সম্ভাব্য তারিখ ধরা হয়েছে ২১ কিংবা ২২ ডিসেম্বর। তার আগে আসন্ন টুর্নামেন্টটির জন্য ৩০৮ ক্রিকেটারকে বাছাই করেছে পিএসএল গভর্নিং কাউন্সিল। ১৭১ জন বিদেশি ক্রিকেটারের সঙ্গে পাকিস্তানের ১৩৭ জন ক্রিকেটার প্রাথমিক দলে রয়েছেন।

ক্রিকেটারদের জন্য ইতোমধ্যে পাঁচটি ক্যাটাগরি করা হয়েছে। ৩০৮ ক্রিকেটারকে রাখা হয়েছে প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমারজিং ক্যাটাগরিতে। বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব রয়েছেন প্লাটিনাম ক্যাটাগরিতে।

প্লাটিনাম ক্যাটাগরিতে আরও রয়েছেন ক্রিস গেইল, কেভিন পিটারসন, শেন ওয়াটসন, সোয়েব মালিক, শহীদ আফ্রিদি, ডোয়াইন ব্রাভো, ড্যারেন স্যামি, আন্দ্রে রাসেল, ডোয়াইন স্মিথ, তিলকরত্নে দিলশান, লাসিথ মালিঙ্গা, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, অ্যাঞ্জেলো ম্যাথুস, ব্র্যাড হ্যাডিন, জিমি অ্যান্ডারসন, ইয়ান বেল, মোহাম্মদ হাফিজ, মিসবাহ-উল-হক, ইউনুস খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ ইরফান, সোহেল তানভীর, সরফরাজ আহমেদ, মারলন স্যামুয়েলস, ব্রেট লি।

প্রতিটি ফ্রাঞ্চাইজি ২০ জন করে ক্রিকেটারকে দলে নিতে পারবে। তবে, প্রতি ম্যাচে চারজন করে বিদেশি ক্রিকেটারকে রাখতে পারবে।