২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এক্সপোতে ইউএফএস পপুলার লাইফ ইউনিট ফান্ডের বিক্রি

অর্থনৈতিক রিপোর্টার ॥ মিউচুয়াল ফান্ড খাতের কোম্পানি ইউএফএস পপুলার লাইফ ইউনিট ফান্ডের বিক্রি চলছে। গত ১০ ডিসেম্বর ফান্ডটির বিক্রি শুরু হয়েছে। আর এই ফান্ডের প্রচারণা করার জন্যই বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোতে অংশ নিয়েছে প্রতিষ্ঠানটি।

ইউএফএসএলের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, ফান্ডটির আকার ৮০ কোটি টাকা। এর মধ্য ফান্ডের উদ্যোক্তা পপুলার লাইফ ইন্স্যুরেন্স দেবে ২৫ শতাংশ বা ২০ কোটি টাকা। বাকি ৬০ কোটি টাকা ইউনিট বিক্রয়ের মাধ্যমে ইউনিটহোল্ডারদের কাছ থেকে উত্তোলন করা হবে।

ফান্ডটির প্রতিটি ইউনিটের অবিহিত মূল্য হবে ১০ টাকা। একজন ইউনিটহোল্ডার সর্বনিম্ন ৫০০ ইউনিট ক্রয় করতে পারবেন। যার মূল্য দাঁড়ায় ৫ হাজার টাকা। আর কোনো প্রতিষ্ঠান চাইলে সর্বনিম্ন ৫ হাজার ইউনিট ক্রয় করতে পারবে। এর মূল্য দাঁড়ায় ৫০ হাজার টাকা।

সম্পদ ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করবে ইউনিভার্সাল ফাইন্যান্সিয়াল সলিউশনস লিমিটেড। উদ্যোক্তা হিসেবে দায়িত্ব পালন করছে বিমা খাতের তালিকাভুক্ত পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে দায়িত্ব পালন করবে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

প্রসঙ্গত, বিএসইসির ৫৫৯তম কমিশন সভায় ইউএফএস পপুলার লাইফ ইউনিট ফান্ডের অনুমোদন দেওয়া হয়।