২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীর দৃষ্টান্ত

স্টাফ রিপোর্টার ॥ মেয়র হানিফ ফ্লাইওভার সহ ধলেশ্বরী ব্রিজের টোল পরিশোধের পর গাড়ি বহর নিয়ে গণভবনে আসলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্য দিয়ে আরো একটি অনন্য নজির স্থাপন করলেন তিনি। শনিবার পদ্মাসেতুর মূল কাজের উদ্বোধন শেষে মুন্সীগঞ্জের মাওয়া থেকে ঢাকা ফিরছিলেন প্রধানমন্ত্রী।

কথা ছিল আকাশপথে আসবেন। হঠাৎ সিদ্ধান্ত পরিবর্তন করলেন তিনি। জানালেন, হেলিকপ্টার নয়, সড়কপথেই ঢাকা ফিরতে চান। সঙ্গে সঙ্গে প্রস্তুত গাড়ি বহর। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী ঢাকা রওয়ানা হলেন সড়কপথে।

পথে অতিক্রম করতে হয় ধলেশ্বরী নদীর ব্রিজ ও যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভার। এই দুই টোল প্লাজায়ই গাড়ি দাঁড় করান তিনি। এসময় নিজের গাড়িসহ বহরের সবগুলো গাড়ির টোল পরিশোধ করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। নির্দেশ পেয়ে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নুল আবেদীন ধলেশ্বরীর টোলপ্লাজার পর শুধু মেয়র হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজায় সবগুলো গাড়ির টোল মোট তিন হাজার টাকা পরিশোধ করেন।

দেশের সাধারণ নাগরিকের মতোই প্রধানমন্ত্রী নিয়ম মেনে টোল পরিশোধ করে ফ্লাইওভার পার হলেন। এর মধ্যদিয়ে আরও একটি অনন্য নজির স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেয়র হানিফ ফ্লাইওভার উদ্বোধনের পর প্রথম যেদিন এর উপর দিয়ে যান সেদিনও টোল দিয়েছিলেন তিনি। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল বিষয়টি নিশ্চিত করেছেন।