২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুপার মক কাপের প্লেট ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার ॥ মালয়েশিয়ায় চলমান ‘সুপার মক কাপ’-এর প্লেট ফাইনালের খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ জাতীয় অনুর্ধ-১২ এবং ১৩ দল। শনিবার প্লেট সেমিফাইনালে অনুর্ধ-১৩ জাতীয় দল ৩-১ গোলে ক্রোয়েশিয়ার ডায়নামো জাগরেব ক্লাবকে হারায়। আর অনুর্ধ-১২ জাতীয় দল ফিলিপাইনের গ্লোবাল এফসিকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উন্নীত হয়।

আগের ম্যাচে সেমিতে ব্রাজিলের কোরিন্থিয়ান্স ক্লাবকে ২-১ গোলে হারায় বাংলাদেশ অ-১৩ দল। ফলে সেমির ম্যাচে তারা মাঠে নামে উজ্জীবিত হয়েই। যদিও প্রথমার্ধে উভয় দলই কঠিন লড়াই করে। প্রথমার্ধে বেশ কটি সহজ সুযোগ নষ্ট করে বাংলাদেশ। একই অবস্থা হয় ডায়নামোরও। তাই প্রথমার্ধে কোনদলই গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ডায়নামো ক্লাব আরও বেশি সংগঠিত হয়ে খেলে। তবে বাংলাদেশের শক্ত ডিভেন্স ভাঙ্গতে পারেনি। উল্টো ৫১ মিনিটে হজম করে এক গোল। বাংলাদেশের উইঙ্গার রাজার দর্শনীয় ক্রসে হেড দিয়ে লক্ষ্যভেদ করে অমিত (১-০)। ৬২ মিনিটে ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড ভিক্টর কানিজাগের গোলে ম্যাচে সমতা আসে (১-১)। তবে ম্যাচের শেষ মুহূর্তে (৭০ মিনিটে) একটি কর্নার কিক থেকে গোল করে বাংলাদেশকে আবারও এগিয়ে দেন ফাহিম (২-১)। ইনজুরি টাইমে (৭০+১) বাংলাদেশের পক্ষে সাকিব আরেকটি গোল করে দলের জয় সুনিশ্চিত করেন (৩-১)। আজ স্থানীয় সময় সকাল ৯টা ৫০ মিনিটে প্লেট ফাইনালে বাংলাদেশ অনুর্ধ-১৩ দলের প্রতিপক্ষ থাইল্যান্ডের বুড়িরাম ইউনাইটেড। দলের হেড কোচ জাকারিয়া বাবু প্লেট ফাইনালে জিততে আশাবাদী, ‘ছেলেরা আজ অনেক ভাল খেলেছে। দলের বেশিরভাগ খেলোয়াড়েরই খেলার জ্ঞান বেড়েছে। এই টিম স্পিরিটটা তারা যদি ধরে রাখতে পারে তবে আমরা ফাইনাল ম্যাচটাও জিততে পারব।’

অপরদিকে প্লেট সেমিতে জিতে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনুর্ধ-১২ জাতীয় দলও। ফিলিপাইনের গ্লোবাল এফসিকে ৩-০ গোলে হারায় তারা। প্রথমার্ধে বেশ কিছু সহজ সুযোগ হাতছাড়া করে তারা। সোহাগের গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে চেষ্টা করে গ্লোবাল এফসি। তবে বাংলাদেশের দলের শক্ত ডিফেন্স তাদের জন্য বাধা হয়ে দাঁড়ায়। দ্বিতীয়ার্ধে রাশেদ আর মুনিরের গোলে শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় পেয়ে প্লেট ফাইনাল নিশ্চিত করে লাল-সবুজরা। তবে ফাইনালে অনুর্ধ-১২ দলের প্রতিপক্ষ কে, তা এখনও ঠিক হয়নি।