১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ হানাদারমুক্ত মানিকগঞ্জ নীলফামারী ডুমুরিয়া

জনকণ্ঠ ডেস্ক ॥ আজ রবিবার হানাদারমুক্ত দিবস মানিকগঞ্জ, নীলফামারী ও খুলনার ডুমুরিয়া। এ উপলক্ষে স্থানীয় প্রশাসন ও সামাজিক-রাজনৈতিক সংগঠন এবং স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদেরÑ

মানিকগঞ্জ ॥ ১৩ ডিসেম্বর মানিকগঞ্জ পাক হানাদারমুক্ত দিবস। দিনটিকে স্মরণ করে প্রতিবছর উৎসবমুখর পরিবেশে পালন করা ১৫ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা। জেলার মুক্তিযোদ্ধারা ১৯৯১ সাল থেকে এ মেলা পরিচালনা করে আসছে। আজ ১৩ ডিসেম্বর শুরু এ মেলা ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। এবার বিজয় মেলা উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি।

নীলফামারী ॥ ১৩ ডিসেম্বর নীলফামারী পাক হানাদারমুক্ত দিবস। দিনটিকে স্মরণ করতে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট হাতে নিয়েছে বিভিন্ন কর্মসূচী। এর মধ্যে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও মুক্তিযুদ্ধের গান ও প্রীতিভোজ রয়েছে। ১৯৭১ সালের এই দিনে বীর মুক্তিযোদ্ধারা নীলফামারীকে হানাদারমুক্ত করে উত্তোলন করেছিল স্বাধীন বাংলাদেশের পতাকা।

খুলনা ॥ ১৩ ডিসেম্বর ডুমুরিয়ামুক্ত দিবস। ১৯৭১ সালে এই দিনে খুলনার ডুমুরিয়া উপজেলা শত্রুমুক্ত ঘোষণা করা হয়। দিবসটি পালন উপলক্ষে ডুমুরিয়া উপজেলা পরিষদ ও মুক্তিযোদ্ধা কমান্ড নানা কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে সকালে মুক্তিযোদ্ধা সংসদ ভবনে জাতীয় পতাকা উত্তোলন, এরপর জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদন।