২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিসেম্বরের বেতন নতুন স্কেলে ॥ মুহিত

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামী পহেলা জানুয়ারিতেই সরকারী চাকরিজীবীরা অষ্টম পে-স্কেলে বেতন পাবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার সন্ধ্যায় সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারী কর্মকর্তা-কর্মচারীরা ডিসেম্বর মাসের বেতন জানুয়ারিতে নতুন কাঠামোতে পাবেন-এটা নিশ্চিত। আইন মন্ত্রণালয় কিছু বিষয়ে আপত্তি জানিয়েছিল। তবে তারা সেটা করতে পারে না। অর্থাৎ পহেলা জানুয়ারি থেকে নতুন স্কেলে বেতন পাবেন তারা। তিনি বলেন, এই কাঠামো অনুযায়ী, সরকারী কর্মকর্তা-কর্মচারীরা মূল বেতন পাবেন ২০১৫ সালের ১ জুলাই থেকে। এক্ষেত্রে ১ জুলাই থেকেই এটি কার্যকর হবে। এখন সবকিছু ডিসাইডেড। মন্ত্রিসভায় অনুমোদন হয়েছে। প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। আর তাই আইন মন্ত্রণালয়ের প্রশ্ন তোলার কোন যৌক্তিকতা নেই। এ সংক্রান্ত আনুষঙ্গিক যেসব কাজ বাকি আছে তাও শিগগিরই শেষ করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, সর্বোচ্চ ৭৮ হাজার এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা মূল ধরে সরকারী কর্মচারীদের জন্য গত ৭ সেপ্টেম্বর অষ্টম বেতন কাঠামো অনুমোদন পায় মন্ত্রিসভায়। সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে অর্থমন্ত্রী ত্রিপুরার গবর্নর তথাগথ রায়ের সঙ্গে বৈঠক করেন।