২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কৌশল ঠিক করতে সিনিয়র নেতাদের সঙ্গে খালেদার বৈঠক

  • পৌর নির্বাচনে জয়ের

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয়ের ব্যাপারে কৌশল নির্ধারণে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

শনিবার রাতে তার গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বেগম খালেদা জিয়া দলের নেতাদের নিজ নিজ এলাকায় বিদ্রোহী মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের ব্যাপারে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ করার পরামর্শ দেন। এছাড়া যেসব এলাকায় বিএনপি প্রার্থীদের বিরুদ্ধে জামায়াত প্রার্থী দিয়েছে সেসব এলাকায় সমঝোতা করে প্রার্থী চূড়ান্ত করার কৌশল নির্ধারণের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি প্রায় দেড় ঘণ্টার ওই বৈঠকে পৌর নির্বাচনে দলীয় প্রার্থীদের অবস্থা, বিভাগীয় পর্যায়ে মনিটরিং সেলের জন্য সদস্যদের নামের তালিকাসহ প্রচারণার কৌশল নিয়ে আলোচনা হয়।

এছাড়া ওই বৈঠকে দলের সাংগঠনিক বিষয়ে এবং পরবর্তী আন্দোলন কর্মসূচী ও সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। রাত সোয়া ৯টায় বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠক চলে প্রায় দেড় ঘণ্টা। বৈঠকে দলের ভাইস চেয়ারম্যান, চেয়ারপার্সনের উপদেষ্টা, যুগ্মসচিব ও সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, হাফিজউদ্দিন আহমেদ, আলতাফ হোসেন, সেলিমা রহমান, চেয়ারপার্সনের উপদেষ্টা শাহজাহান ওমর, মাহমুদুল হাসান, খন্দকার মাহবুব হোসেন, আবদুস সাত্তার, আবদুল মান্নান, মীর নাসির, ইনাম আহমেদ চৌধুরী, হারুন আল রশীদ, অধ্যাপক মাজেদুল ইসলাম, শামসুজ্জামান দুদু, আবদুল হালিম, এজেডএম জাহিদ হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নাল আবেদিন, আহমেদ আজম খান, হায়দার আলী ও জহুরুল ইসলাম উপস্থিত ছিলেন। এর আগে গত বৃহস্পতিবার দলের স্থায়ী কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। ওই বৈঠকে নির্বাচন তদারকির জন্য কেন্দ্রীয়ভাবে একটি এবং সাতটি বিভাগে মনিটরিং সেল গঠনের সিদ্ধান্ত হয়।