২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমনিরহাটে পাদ্রিকে ‘হুমকি’ দিয়ে আইএস-এর নামে চিঠি

লালমনিরহাটে পাদ্রিকে ‘হুমকি’ দিয়ে আইএস-এর নামে চিঠি

অনলাইন রিপোর্টার ॥ দিনাজপুর ও রংপুরে কয়েকজন পাদ্রিকে হত্যার হুমকি দেওয়ার পর এবার লালমনিরহাটে আরেক খ্রিস্টান যাজককে ‘আইএস’ এর নামে চিঠি দেওয়া হয়েছে।

লালমনিরহাট সদর থানার এসআই আলমগীর হোসেন জানান, লালমনিরহাট ‘চার্চ অভ গড’ মিশনের যাজক তপন কুমার বর্মন ওই চিঠি পাওয়ার পর শনিবার রাতে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এসআই আলমগীর জানান, গত বৃহস্পতিবার চার্চে পৌঁছানো ওই চিঠির খামের উপরে প্রেরকের জায়গায় ‘আইএস বাংলাদেশ শাখার কমান্ডার’ ছিল।

চিঠিতে বলা হয়েছে, “সিরিয়ার আইএস কমান্ডার তোমার মস্তক চেয়ে আমাদের কাছে চিঠি পাঠিয়েছে। শিঘ্রই তোমার মস্তক সিরিয়ায় উপহার স্বরূপ পাঠানো হবে “

যা খেতে ইচ্ছে করে তা ‘তৃপ্তি করে ২০ ডিসেম্বরের মধ্যে’ খেয়ে নিতে এবং স্ত্রীর কাছে ‘বিদায় চেয়ে নিতে’ বলা হয়েছে ফাদার তপনকে।

লালমনিরহাটে অন্য যারা খ্রিস্টান ধর্ম প্রচার করেন, তাদেরও ‘শিগগিরই হত্যা করা হবে’ বলে হুমকি দেওয়া হয়েছে চিঠিতে।

সেখানে বলা হয়েছে, “কান্তজিউ মন্দিরে আমরা বোমা ফাটিয়েছি। ক্ষমতা আছে কি না সময়ে বুঝিয়ে দেব।”

তিন মাস আগে পাবনায় এক খ্রিস্টান পাদ্রিকে গলা কেটে এবং দিনাজপুরে আরেক ইতালীয় ধর্মযাজককে গুলি করে হত্যার চেষ্টা করা হয়।

গত ২৫ নভেম্বর বাংলাদেশ আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ রংপুরের পালক প্রধান ফাদার রেভারেন্ড বার্নাবাস হেমরমসহ দশ যাজককে হত্যার হুমকি দিয়ে ডাকযোগে চিঠি পাঠানো হয়।

এর মধ্যে কয়েকটি ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি দল ইসলামিক স্টেট- আইএস দায় স্বীকার করেছে বলে খবর এলেও পুলিশের ধারণা জেএমবিসহ বাংলাদেশের উগ্রপন্থি দলগুলোই এসব ঘটনার পেছনে রয়েছে।